Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মেসিকে ডাকছে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ১২:১০ এএম

আর্জেন্টিনার জার্সিতে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়ের আক্ষেপের শেষ নেই। ক্লাব ফুটবলে একজন ফুটবলারের যা কিছু জেতা সম্ভব তার সবই জিতেছেন। কিন্তু জাতীয় দলের প্রিয়তম জার্সিতে দলকে চার চারবার ফাইনালে নিয়েও শেষ পর্যন্ত হতাশাই হয়েছে সাক্ষি। কোপা আমেরিকায়র ফাইনালে হেরে ভেঙে পড়েন চরমভাবে। দেন অবসরের ঘোষনাও। কিন্তু ভক্তদের ডাক তিনি উপেক্ষা করতে পারেননি। রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো থেকে বিদায় নেয়ার পরও অনির্দিষ্টকালের জন্য জাতীয় দল থেকে নিয়েছেন বিশ্রাম। হ্যাঁ, লিওনেল মেসির কথাই বলা হচ্ছে।
দুয়ারে কড়া নাড়ছে আরো একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট। আগামী ১৪ জুন ব্রাজিল-বলিভিয়া ম্যাচ দিয়ে পর্দা উঠবে দক্ষিণ আমেরিকার প্রাচীনতম টুর্নামেন্ট কোপা আমেরিকার। পরশু রিও ডি জেনিরোতে হয়ে গেলো এর গ্রæপ পর্বের ড্র। আবারো তাই লিওনেল মেসির অপেক্ষায় আর্জেন্টিনা। শুধুই কি আর্জেন্টিনা? পুরো বিশ্বের ফুটবল ভক্তরাও নয় কি?
আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি কিন্তু মেসির ফেরা নিয়ে ভীষণ আশাবাদী, ‘মার্চের আগে আমরা লিও-র সঙ্গে কথা বলব। যখন ঠিক সময় আসবে তখনই কথা বলব আমরা। আমি আশা করি সে আমাদের সঙ্গে থাকবে কিন্তু তার চেয়েও বড় কথা, আমরা তাকে সুখী দেখতে চাই। আমার মন বলছে তাই। সকল আর্জেন্টাইন অধীর আগ্রহে তার ফিরে আসার জন্য অপেক্ষা করছে, এখন দেখা যাক কী হয় সামনে।’
আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনাও মনে করেন, দেশের জার্সিতে ফিরবেন মেসি। একই আশা আর্জেন্টিনার সাবেক মিডফিল্ডার হুয়ান রোমান রিকুয়েলমেরও, ‘কোনো সন্দেহ নেই, মেসি আবারও দলের হয়ে মাঠে নামবে।’ মেসির ফেরার ব্যাপারে আশাবাদী আর্জেন্টিনার ফরোয়ার্ড কার্লোস তেভেজ বলেছেন, ‘মেসি হলো দলের প্রাণ।’
এ তো গেল তারকাদের আকুতি। বিশ্বের আনাচে কানাচে ছাড়িয়ে ছিটিয়ে থাকা লক্ষ কোটি ভক্তদের ডাক কি উপেক্ষা করতে পারবেন মেসি। এবার যে চীরপ্রতিদ্ব›দ্বী ব্রাজিলের মাঠ থেকে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের খেতাব জয়ের অনন্য এক সুযোগ ফুটবল জাদুকরের সামনে।
কোপা আমেরিকার তিন গ্রæপ
গ্রæপ এ : ব্রাজিল, বলিভিয়া, ভেনেজুয়েলা ও পেরু
গ্রæপ বি : আর্জেন্টিনা, কলম্বিয়া, প্যারাগুয়ে ও কাতার
গ্রæপ সি : উরুগুয়ে, ইকুয়েডর, জাপান ও চিলি

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আর্জেন্টিনা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ