Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওমরাহর নামে মানব পাচার করা যাবে না -চ্যালেঞ্জার ওমরাহ মেলায় নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

ওমরাহ-এর নামে সউদীতে মানব পাচার করে দেশের ইমেজ বিনষ্ট করা যাবে না। আগে সউদী আরবে রোহিঙ্গা পাচার করে দেশের সুনাম বিনষ্ট করা হয়েছিল। চাকুরি সন্ধানকারীদের নয়; যাচাই-বাছাই করেই ওমরাহযাত্রীদের সউদী আরবে পাঠাতে হবে। ওমরাহ ও হজযাত্রীদের সেবার মান বাড়তে সর্বাত্মক প্রচেষ্টা চালাতে হবে। গতকাল বৃহস্পতিবার গুলশানস্থ হোটেল ওয়েস্টিনে চ্যালেঞ্জার ট্রাভেলস এন্ড ট্যুরসের উদ্যোগে তিন দিনব্যাপী চ্যালেঞ্জার ওমরাহ মেলা-২০১৯ উদ্বোধনী অনুষ্ঠানে নেতৃবৃন্দ একথা বলেন। হাবের সভাপতি আব্দুস ছোবহান ভূঁইয়া ফিতা কেটে চ্যালেঞ্জার ওমরাহ মেলার উদ্বোধন করেন।
হাবের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি ও চ্যালেঞ্জার ট্রাভেলস এন্ড ট্যুরস লিমিটেডের স্বত্বাধিকারী সৈয়দ গোলাম সরওয়ারের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবু রেজা মোহাম্মদ নেজামউদ্দিন নদভী এমপি, হাবের সভাপতি আব্দুস ছোবহান ভূঁইয়া, সিনিয়র সহ-সভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের ভারপ্রাপ্ত খতিব মুফতি মাওলানা মুহিবুল্লাহ বাকী নদভী, ইউনিক গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নূর আলী, গুলশান সোসাইটির সভাপতি সাখাওয়াত আবু খায়ের মোহাম্মদ , ব্যারিষ্টার সারওয়াত সিরাজ, নাসিমুল হক নাসিম, এ কে এম শহিদুল ইসলাম, গুলশান নর্থ ক্লাবের সভাপতি এম আমানুল্লাহ। আরো উপস্থিত ছিলেন হাবের হাব মহাসচিব এম শাহাদাত হোসাইন তসলিম, সাবেক মহাসচিব এম এ রশিদ শাহ স¤্রাট ও হাবের অর্থ সচিব মাওলানা ফজলুর রহমান , মাওলানা মাহমুদুর রহমান ও মাওলানা মিজানুর রহমান । এতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন সামস মির্জা ট্রাভেলসের স্বত্বাধিকারী ক্বারী মো: শাহাদাত হোসাইন।
হাবের সভাপতি আব্দুস ছোবহান ভূঁইয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নিদের্শনায় সুষ্ঠু ও সুন্দর হজ ব্যবস্থাপনার কার্যক্রম এগিয়ে চলছে। ওমরাহ ও হজযাত্রীদের স্বার্থ সংরক্ষণে হাব সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে। তিনি বলেন, হজ নিয়ে কোনো এজেন্সী প্রতারণার আশ্রয় নিলে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নিতে সরকার বদ্ধপরিকর। সভাপতির বক্তব্যে সৈয়দ গোলাম সরওয়ার বলেন, চ্যালেঞ্জার ট্রাভেলসের উদ্যোগে হাজীদের সেবার মান দিন দিন উন্নতি হচ্ছে। আল্লাহর মেহমানদের দুর্ভোগ লাঘবে সর্বাত্মক প্রচেষ্টা চালাতেও বাস্তবমুখী উদ্যোগ নেয়া হচ্ছে বলেও তিনি উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেলা

২৭ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
৭ ফেব্রুয়ারি, ২০২৩
৪ ফেব্রুয়ারি, ২০২৩
৩ ফেব্রুয়ারি, ২০২৩
১ ফেব্রুয়ারি, ২০২৩
১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ