Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বৃক্ষমানব আবুল বাজানদারের চিকিৎসায় ৯ সদস্যের মেডিকেল বোর্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ৭:১৭ পিএম

দুরারোগ্য রোগে আক্রান্ত বৃক্ষমানব আবুল বাজানদারের চিকিৎসার জন্য ৯ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রকল্প পরিচালক প্রফেসর ডা. আবুল কালাম কে প্রধান করে মঙ্গলবার (২২ জানুয়ারি) বেলা ১২টার দিকে এই মেডিকেল বোর্ড গঠন করা হয়।

বোর্ডের অন্য চিকিৎসকরা হলেন, মেডিসিন বিভাগের প্রধান প্রফেসর ডা. খান আবুল কালাম আজাদ, বার্ন ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন, বার্ন ইউনিটের প্রফেসর ডা. সাজ্জাদ খন্দকার, প্রফেসর ডা. রায়হানা আওয়াল, প্রফেসর ডা. মুহাম্মদ নওয়াজেস খান ও প্রফেসর ডা. লুৎফর কাদের লেনিন।

জানা যায়, আবুলের নতুন করে কিছু রক্ত পরীক্ষা দেওয়া হয়েছে। রিপোর্ট আসলে নতুন করে চিকিৎসার কাজ শুরু করবেন।

উল্লেখ্য, চিকিৎসায় অনিয়মিত থাকার প্রায় ছয় মাস পর গত ২০ জানুয়ারি মাকে সঙ্গে নিয়ে ঢামেকে ফিরেন আবুল বাজানদার। তাকে ২০১৬ সালের জানুয়ারিতে প্রথম ঢামেকে ভর্তি করা হয়। তার চিকিৎসার সব খরচ রাষ্ট্রীয়ভাবে বহন করার জন্য নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে দীর্ঘদিন ধরে তার চিকিৎসা চলা অবস্থায় গত বছরের মে মাসে বাজানদার কাউকে কিছু না বলে হাসপাতাল থেকে চলে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ