Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ইয়াবাসহ দম্পতি গ্রেফতার কাভার্ড ভ্যানে ৯০ কেজি গাঁজা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

নগরীর পাহাড়তলী থানার এ কে খান গেইট থেকে পাঁচ হাজার ৩০০পিস ইয়াবা ট্যাবলেটসহ এক দম্পতিকে গ্রেফতার করেছে র‌্যাব। শনিবার রাত সাড়ে ১২টায় ওই এলাকায় নুর-এ মদিনা ফিলিং স্টেশনের সামনে এ অভিযান পরিচালনা করা হয়। গ্রেফতার দুই জন হলেন মো. কামাল হোসেন (৩৮) ও তার স্ত্রী জুথি বেগম (২৫)। তাদের বাসা নগরীর ষোলশহর এলাকায়। গ্রামের বাড়ি মাদারিপুর জেলার সদর থানার নয়ারচর। র‌্যাব জানায়, তারা দীর্ঘদিন থেকে নগরীতে মাদক ব্যবসা করে আসছিলেন। এ ব্যাপারে পাহাড়তলী থানায় মামলা হয়েছে।

এদিকে গতকাল রোববার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পৃথক অভিযানে দুই নারীকে ইয়াবাসহ গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে তৈয়বা খাতুনকে (২৪) নগরীর বাকলিয়া থানার মেরিনার্স রোড থেকে এবং ফাতেমা বেগমকে (৩৭) কোতেয়ালী থানার স্টেশন রোড থেকে গ্রেফতার করা হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উপ-পরিচালক (মেট্রো) শামীম আহমেদ জানান, তৈয়বা খাতুনের কাছে আড়াই হাজার পিস এবং ফাতেমার কাছে ৫শ’ পিস ইয়াবা পাওয়া গেছে। তারা রোহিঙ্গা উল্লেখ করে তিনি বলেন, তৈয়বা পরিবার নিয়ে টেকনাফের লেদা এলাকায় এবং ফাতেমা উখিয়া উপজেলার হোয়াইক্যং গ্রামে বসবাস করছেন। দু‘জনের বিরুদ্ধে আলাদা মামলা দায়ের করা হয়েছে।
কাভার্ডভ্যানে গাঁজা চালান


চট্টগ্রাম থেকে কাভার্ড ভ্যানে ঢাকায় নেওয়ার পথে ৯০ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাব-৭ চট্টগ্রামের একটি টিম গতকাল ভোরে কুমিল্লা জেলার সদর দক্ষিন থানাধীন দক্ষিন রামপুর পল্লী বিদ্যুৎ গেইটের সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ অভিযান চালায়। গ্রেফতার মাদক ব্যবসায়ী মো. রাজীব (৩০) কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার আব্দুল্লাহপুরের মো. বাচ্চু মিয়ার পুত্র। এসময় কাভার্ডভ্যানটি (ঢাকা মেট্টো-ট-১৩-১৬০১) জব্দ করা হয়।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাঁজা

২২ জানুয়ারি, ২০২২
২২ জানুয়ারি, ২০২২
আমার এক নিকটাত্মীয় মদ-গাঁজা সেবন করত। স্বামী-স্ত্রী প্রায় সময়মই ঝগড়া হতো, স্বামী তার স্ত্রীর গায়ে অনেক সময় হাত তুলত। স্ত্রীও খুব বেশী একটা ছাড় দিত না। আবার স্ত্রীর বিরুদ্ধে অন্য পুরুষের সাথে দীর্ঘ দিন রাতে-বিরাতে গোপন ফোনালাপের অভিযোগ ছিল। তাদের দুই ছেলে আছে। স্বামী তার স্ত্রীর নামে ব্যাংক একাউন্টে ১৫-১৮ লাখ টাকার সম্পদ রেখেছিল। স্ত্রী বাপের বাড়ি গিয়ে সেগুলো হাত করে নেয় এবং নেশাখোর স্বামীর সংসার করবেনা বলে জানায়। এ অবস্থায় কয়েকটি ব্যর্থ আলোচনা বা বৈঠক হয়। প্রায় এক বছরের বেশী সময় পর স্ত্রী ওই স্বামীকে এক উকিলের মাধ্যমে ডাকযোগে ডিভোর্সলেটার পাঠায়। স্বামী বলে সে ওই লেটার রিসিভ ও সাইন করেনি। এর প্রায় এক বছর পর তার স্ত্রী ওই গোপন ফোনালাপের অভিযুক্ত ব্যক্তিকেই বিয়ে করে। প্রশ্ন হলো স্ত্রীর এ তালাক ও পরবর্তী বিয়ে ইসলামের বিধান মতে সঠিক ভাবে হয়েছে কি না? আর না হলে এখন করনীয় কি?
১১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ