Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামের ফুলবাড়ীতে মুক্তিযোদ্ধার বাড়ীতে গাঁজার গাছ, আটক -১

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২২, ৪:৫৮ পিএম

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় এক মুক্তিযোদ্ধার বাড়ীতে গাঁজা গাছ রোপন করে দীর্ঘ দিন ধরে ব্যবসা চালিয়ে আসার ঘটনায় গাঁজার গাছ উদ্ধার করেছে ফুলবাড়ী থানার পুলিশ। এ সময় মুক্তিযোদ্ধার এক সন্তানকে আটক করা হয়েছে। সোমবার ভোর রাতে উপজেলার বড়ভিটা ইউনিয়নের পশ্চিম ধনিরাম এলাকা থেকে ওই গাঁজার গাছ কর্তন করে নিয়ে আসা হয়।

পুলিশ জানায় ওই এলাকার বীর মুক্তিযোদ্ধা আলেফ উদ্দিন বাড়ীর ভিতরে গাঁজা রোপন করে আসছিল । বাড়ীর মালিক মুক্তিযোদ্ধা হওয়ায় অবৈধ গাঁজার চাষ করলেও ভয়ে কেউ মূখ খোলেনি। ফুলবাড়ী থানার পুলিশ গোপন সংবাদ পেয়ে ওই রাতে মুক্তিযোদ্ধার বাড়ীতে হানা দেয়। বাড়ীর ভিতরে আঙিনায় ২০ ফুট লম্বা ৩টি গাঁজার গাছ দেখে কর্তন করা হয়। এ সময় বাড়ীর মালিকের ছেলে জাফর আলী (৩৭)কে আটক করা হয়েছে । গাছ ৩টি থেকে প্রায় ১৫কেজি গাঁজা পাওয়া যাবে।
ওই এলাকার আতাউর রহমান জানান গাছ গুলো বড় হলেও প্রথমে বুঝা যায়নি। ক্রমান্বয়ে গন্ধ
মানুষের মাঝে ছড়িয়ে পড়ায় পুলিশ গাঁজার গাছ গুলো নিয়ে গেছেন। আসলে অবৈধ গাছ গুলো রোপন করা ওই মুক্তিযোদ্ধার ঠিক হয়নি।
ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) সারওয়ার পাভেজ জানান অভিযুক্তর বিরুদ্ধে মামলা দায়ের করে আসামিকে সোমবার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ