Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুন্সিগঞ্জে ট্রলার ডুবি সন্ধান মেলেনি পাবনার ১৯ শ্রমিকের

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

মুন্সিগঞ্জের মেঘনা নদীতে ট্রলার ডুবে পাবনার ভাঙ্গুড়া উপজেলার খান মরিচ ইউনিয়নের ৩টি গ্রামের ১৯ জন শ্রমজীবী মানুষের সন্ধান এখনও পাওয়া যায়নি। তাদের বাড়িতে চলছে, শোক কান্নার রোল। ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ মাসুদ রানা জানান, মুন্সিগঞ্জ চর ঝাপটা নামক স্থানে গত সোমবার দিবাগত রাত ৩টার দিকে মেঘনা নদীতে মাটি বোঝাই একটি ট্রলার ডুবে যায়। এই ট্রলারে ৩৪ জন মাটি কাটার শ্রমিক ছিলেন। তাদের মধ্যে ১৪ জন সাঁতরিয়ে পাড়ে উঠতে পারলেও তাঁর থানা এলাকার ১৯ জনের এখনও কোন সন্ধান মেলেনি।

ওসি আরও জানান, সাঁতরিয়ে পাড়ে ওঠা একজন মুন্সীগঞ্জ এলাকার অপর নিখোঁজ ১৯ জন পাবনার ভাঙ্গুড়া থানা এলাকার খান মরিচ ইউনিয়নের। এদের মধ্যে এদের মধ্যে ভাঙ্গুড়া মুন্ড মালা এলাকার ৯ জন, নিকটবর্তী গ্রাম দাসমরিচ গ্রামের ৬ জন ও চন্ডিপুর গ্রামের ২ জন । ট্রলার ডুবিতে বেঁচে আসা মামুন নামের একজন জানান, মাটি কাটার পরে তা ট্রলারে বোঝাই করে তারা ৩৪ জন ঐ ট্রলারে আসছিলেন। ট্রলারটি নারায়নগঞ্জ ইট ভাটায় যাওয়ার জন্য রওয়ানা হয়। গভীর রাতে অপর একটি মাটি বোঝাই তাদের ট্রলারটি একটি তেল বোঝাই কার্গোর সাথে ধাক্কা লাগলে তাদের ট্রলারটি ডুবে যায়। মালিকপক্ষের লোকজন আর একটি ট্রলার নিয়ে ঘটনাস্থলে আসে। তাকেসহ কয়েকজনকে উদ্ধার করে ঐ ট্রলারে তুলে নেওয়া হয়। ঘটনা জানার পরপরই মুন্সীগঞ্জ পুলিশ, ফায়ার সার্ভিস এবং স্থানীয় মানুষ জন উদ্ধার কাজ শুরু করেন। ১৯ জনের এখনও কোন সন্ধান পাওয়া যায়নি এই কথা বলে মামুন আলী কন্ঠ কান্নায় ভারী হয়ে ওঠে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রলার ডুবি

১৪ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ