Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হই-হুল্লোর করতে গিয়ে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু

খিলগাঁওয়ে মদ্যপানে একজনের মৃত্যুর অভিযোগ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:০১ এএম

বান্ধবীর বাড়ির ছাদে সাউন্ড সিস্টেম বাজিয়ে হই-হুল্লোর করতে গিয়ে পড়ে লাশ হলেন মিশাল হোসেন অভি (২০)। গতকাল সকাল সাড়ে ১১টার দিকে মোহাম্মদপুর বাসস্ট্যান্ডের পাশে ২২/বি ময়ুরী ভিলার ৯তলা ভবনের ছাদ থেকে পড়ে গেলে এ ঘটনা ঘটে। নিহত অভি সদ্য-ই ইংরেজিমাধ্যম স্কুল স্কলাসটিকা থেকে ‘এ লেভেল’ সম্পন্ন করেছেন। নিহতের লাশ ময়না তদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। 

পুলিশ সূত্রে জানা গেছে, এ ঘটনায় ৫জনকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। অভি বাবা-মায়ের সঙ্গে মিরপুর ডিওএইচএস এলাকায় বসবাস করতেন। তার বাবা সাইফুর রহমান একজন ব্যবসায়ী। মায়ের নাম মোনা রহমান।
প্রত্যক্ষদর্শী এক দোকান মালিক জানান, হঠাৎ করে শব্দ শুনে মনে হলো উপর থেকে বস্তা পড়েছে। কিন্তু দোকান থেকে বের হয়ে দেখি একটা ছেলে পড়ে আছে। এতো উপর থেকে পড়লেও তার শরীরের উপরের অংশে কোন আঘাত দেখা যায়নি। পায়ের হাড় ভেঙ্গে তালু দিয়ে বের হয়ে গেছে। তবে তেমন কোন রক্তপাত হতে দেখিনি।
মোহাম্মদপুর থানা ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, ওই বাসার একটি ফ্ল্যাটে তাদের বান্ধবী সারার বাসা। পূর্ব পরিকল্পনা অনুযায়ী অভিসহ ৫ জন সারার বাসায় আসেন। তারা ছাদে সাউন্ড সিস্টেম বাজিয়ে হই-হুল্লোর করছিল। এর মধ্যেই ছাদ থেকে পড়ে যায় অভি। ছাদে উপস্থিত ৬ জনের মধ্যে সারাসহ দুইজন মেয়ে ছিল। অভি ও সারা বাদে বাকি ৪ জন ‘ক্লাউড এক্সেস’ নামে আমেরিকান একটি কল সেন্টার কোম্পানিতে চাকরি করতো। ওই চারজনের রাতে ডিউটি ছিল, তারা ডিউটি শেষ করে অভিসহ এক হয়ে সারার বাসায় আসেন।
ভবনের সিসিটিভি ফুটেজ পর্যালোচনার ভিত্তিতে ঘটনার ওই কর্মকর্তা বলেন, সকালে ৫ বন্ধু আসার পর সারা বাসার নিচে গেইটে গিয়ে তাদের সবাইকে রিসিভ করেন। এরপর তাদেরকে উপরে নিয়ে আসতে দেখা গেছে।
পুলিশের আরেক কর্মকর্তা বলেন, ওই ভবনের ছাদের রেলিং খুবই নিচু। তাদের মধ্যে প্রেমজনিত কোন দ্ব›দ্ব ছিল কি-না, নিজের সাহস দেখাতে সে রেলিংয়ে হাঁটছিল কি-না সে বিষয়ে আমরা নিশ্চিত নই। অর্থাৎ এটা দুর্ঘটনা নাকি হত্যাকান্ড সে বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি।
সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গের সামনে অভির মামা রোহান বলেন, সকাল ৮টার দিকে অভি বাসা থেকে বের হয়ে যায়। এরপর থানা থেকে দুর্ঘটনার খবর দিলে আমরা হাসপাতালে আসি। এর বাইরে কোন কারণ আমাদের জানা নেই। অভির খানিকটা উচ্চতা ভীতি ছিল, তবে ছাদ থেকে পড়ে যাওয়ার বিষয়ে আমরা নিশ্চিত নই। অভি মাদকাসক্ত ছিলেন না, জানামতে তার বন্ধুদের মধ্যে বা পারিবারিক অন্যকোন সমস্যা ছিল না বলেও জানান রোহান।
মরদেহের সুরতহাল করা এসআই মুকুল দে জানান, উপর থেকে পড়ে যাওয়ায় তার ভেতরে বিøডিং হয়েছে। কোমর থেকে নিচের অংশের হাড় ভেঙে গেছে বলে মনে হয়েছে। শরীরের উপরের অংশে কোন আঘাত দেখা যায়নি। সে মাদকাসক্ত ছিল কি-না বা কোথায় কোথায় আঘাত পেয়েছে, ময়নাতদন্তের পর নিশ্চিত হওয়া যাবে। মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।
অন্যদিকে রাজধানীর মেরাদিয়ায় মদ্যপানে আজিজুর রহমান (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তিনি খিলগাঁও থানার মেরাদিয়া কবরস্থান রোডের বাসিন্দা। গতকাল রোববার সকাল সাড়ে নয়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক আজিজুরকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন দুই নারীসহ চারজন। তারা সবাই দিনমজুরের কাজ করেন।
নিহতের ভায়রা মিন্টু মিয়াসহ হাসপাতালে আসা কয়েকজন এলাকাবাসীর জানান, গত শুক্রবার রাতে মেরাদিয়া এলাকায় একটি বাড়ির পাশে খোলা জায়গায় বসে মদ্যপান করেন ৮-১০ জন। জাকির নামে এক ব্যক্তি তাদের কাছে এই মদ সরবরাহ করেন। জাকির ময়লার গাড়ি চালান। মদ্যপানের পর যে যার বাসায় চলে যান। রাতে তারা অসুস্থ হয়ে পড়েন। পরে গতকাল সকালে গুরুতর অসুস্থ অবস্থায় ছয়জনকে হাসপাতালে নেয়া হয়। এর মধ্যে সকাল সাড়ে ৯ টার দিকে আজিজুর রহমানকে মৃত ঘোষণা করেন জরুরি বিভাগের চিকিৎসক।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, লাশ মর্গে রাখা হয়েছে। সংশ্লিষ্ট থানাকে বিষয়টি অবহিত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ