Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ভুয়া কাস্টমস কমিশনারসহ গ্রেফতার ৩

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

কাস্টমস হাউজে আটককৃত স্বর্নবার নিলামে পাইয়ে দেয়ার নামে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে খন্দকার মো. ওমর ফারুক ওরফে মবিন (৫২) ভুয়া কাস্টমসের সহকারী কমিশনারকে গ্রেফতার করেছে সিআইডি। ওমর মবিন গত পাঁচ বছর আগে জামালপুর এলাকার একজন এমপির এপিএস ছিল। গতকাল বৃহস্পতিবার দুপুরে সিআইডি’র সদরপ্তরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিশেষ পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা।
তিনি আরো বলেন, সেখানে প্রকারনার অভিযোগে তার চাকরি যাওয়ার পর থেকেই পুরোদমে প্রতারণাকেই পেশা হিসেবে বেছে নেয়। এরপর প্রতারকদের গডফাদার মবিন নিজেকে কখনও কাস্টমস কমিশনার, আবার কখনও বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্ন মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেয় এই প্রতারক।
তিনি বলেন, বুধবার দিবাগত রাতে রাজধানীর রমনা থানার বেইলি রোডের নবাবী ভোজ রেস্টুরেন্টের সামনে থেকে মোবিনসহ এই প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করে সিআইডি। গ্রেপ্তারকৃতরা হলেন, খন্দকার ফারুক ওরফে ওমর মবিন(৫২), তার পিএস পরিচয়দানকারী (সহযোগী) মোহাম্মদ ইলিয়াস ওরফে নূর ইসলাম সরকার(৩৮) ও মো. সাইফুল ইসলাম(৩০)। এসময় তাদের কাছ থেকে ওমর মবিনের নামে ছাপানো ভুয়া পরিচয়দানকারী কাস্টমস সহকারী কমিশনারের ১৮টি ভিজিটিং কার্ড, চারটি ব্যাংকের চেকের পাতা, সাতটি মোবাইল ফোন ও বিভিন্ন অপারেটরের ১৩টি সিম কার্ড উদ্ধার করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ