Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ম্যানচেস্টার সিটির গোল উৎসবে জেসুসের ৪

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৯, ১০:১২ এএম

ইংলিশ লিগ কাপে কী গোল উৎসবটাই না করলো ম্যানচেস্টার সিটি। সেমিফাইনালের প্রথম লেগে তৃতীয় সারির দল বারটন অ্যালবিয়নকে একেবারে ৯-০ গোলে বিধ্বস্ত করলো পেপ গার্দিওলার শিষ্যরা। যেখানে একাই ৪ গোল করেন গ্যাব্রিয়েল জেসুস। লিগ কাপের সেমিফাইনালের ইতিহারে এর আগে কোনো দল এতগুলো গোল দিতে পারেনি।

এ জয়ের ফলে ফাইনালে এক কথায় দুই পা-ই দিয়ে রাখলো ম্যানচেস্টার সিটি।

ইতিহাদ স্টেডিয়ামে ঐতিহ্যবাহী এই লিগ ম্যাচে বারটনকে আতিথিয়েতা জানায় সিটি। তবে অতিথিদের যেন চরম অপমানই করলো স্বাগতিকরা। একের পর এক গোলা তাদের জালের দিকে ছুঁড়তে থাকে।

গোলের শুরুটা করেন বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন। মাত্র ৫ মিনিটেই তিনি দলকে লিড এনে দেন। তবে চার মিনিটের ব্যবধানে ৩০, ৩৪ মিনিটে জোড়া গোল পূর্ণ করেন ব্রাজিল তারকা জেসুস। তিন মিনিট পর ওলেকসান্দ্রে জিনচেঙ্কো গোল করলে ৪-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় সিটিজেনরা।

দ্বিতীয়ার্ধে আরও তেতে ওঠে ম্যানচেস্টার সিটি। ৫৭ মিনিটে ফের গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন জেসুস। ৬২ মিনিটে ফিলিপ ফোডেন ষষ্ঠ গোলটি করেন। আর তিন মিনিট পরে চার গোলের কীর্তি গড়েন জেসুস।

৭০ মিনিটে কাইল ওয়াকার একটি গোল করেন। যেখানে ৮৩ মিনিটে বারটনের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন রিয়াদ মাহারেজ।

আগামী ২৩ জানুয়ারি বারটনের মাঠে দ্বিতীয় লেগ খেলতে যাবে সিটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংলিশ লিগ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ