Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

পদ্মারচর সীমান্তে বিজিবি-চোরাচালানী গুলি বিনিময়

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম


রাজশাহীর পদ্মার চর ফাড়ি সীমান্তে সোমবার রাতে বর্ডার গার্ড বাংলাদেশ ও ভারতীয় অস্ত্রপাচারকারীদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে।

বিজিবি সূত্র জানায়, রাতে ভারতীয় একটি অস্ত্রপাচারকারী দল অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় বিজিবির টহল দলের উপস্থিতি টের পেয়ে তারা গুলি ছোড়ে। আত্মরক্ষায় বিজিবিও পাল্টা গুলি চালায়। চোরাকারবারি পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তল, গুলি ও ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়।

গতকাল মঙ্গলবার সকালে বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ভারতীয় চোরাচালানিদের এ দলটি গত দুই মাস ধরে রাজশাহী সীমান্ত দিয়ে অস্ত্র ও মাদকপাচারের চেষ্টা করছিল। সোমবার রাতে অস্ত্র ও মাদক নিয়ে তারা বাংলাদেশে প্রবেশ করছে, এমন খবরে বিজিবির পদ্মার চর সীমান্ত ফাঁড়ির ৯ সদস্যের একটি দল পশ্চিম বাথানবাড়ি নামক স্থানে ফাঁদ পেতে থাকে।

রাত সাড়ে ১০টার দিকে ৪-৫ জনের একটি অস্ত্রপাচারকারী দল ভারত থেকে বাংলাদেশে অস্ত্রপাচার শুরু করে। এ সময় বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে তারা টহল দলটিকে লক্ষ্য করে প্রায় ১০ রাউন্ড গুলি ছোড়ে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সীমান্ত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ