Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রংপুর ও রাজশাহী অঞ্চলের জেএমবির প্রধান সমন্বয়কসহ গ্রেফতার ৪

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৯, ৭:২৮ পিএম

রংপুর ও রাজশাহী বিভাগের জেএমবি’র প্রধান সমন্বয়ক আব্দুর রহমান বিশ্বাস ফুয়াদ ওরফে নিয়াজসহ চার শীর্ষ জঙ্গিকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩। তাদের কাছ থেকে বিদেশী অস্ত্র, রিভালবার, ম্যাগাজিন, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার হয়।

মঙ্গলবার দুপুরে রংপুর সদর দপ্তরে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান র‌্যাব-১৩ অধিনায়ক মোজাম্মেল হক।
র‌্যাব অধিনায়ক বলেন, সোমবার দিনগত রাতে রংপুরের মমিনপুর এলাকাতে র‌্যাবের জঙ্গি সেলের অভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালায়। এসময় কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার চরসাজাই মন্ডলপাড়া গ্রামের শীর্ষ জঙ্গি নেতা মাওলানা আবুল কাশেমের ছেলে উত্তরবঙ্গের প্রধান সমন্বয়ক আব্দুর রহমান বিশ্বাস ফুয়াদ ওরফে নিয়াজ (২২), দিনাজপুরের বিরামপুর উপজেলার ডোমা বাগজা গ্রামের আকবর আলীর ছেলে আখিনুর ইসলাম (২৩), রংপুরের তারাগঞ্জ উপজেলার ডাংগাপাড়া গ্রামের মৃত ঈমান উদ্দীনের ছেলে লোকমান আলী কোরবান (৫৫) এবং একই এলাকার মৃত মতিয়ার মন্ডলের ছেলে নিজানুর রহমান (৩৮)।

এ সময় তাদের কাছ থেকে একটি পালসার মোটরসাইকেলসহ একটি বিদেশী পিস্তল, একটি রিভালবার, দুটি ম্যাগাজিন, তিন রাউন্ড গুলি ও বিপুল পরিমাণ উগ্রবাদী বই, লিফলেট উদ্ধার করা হয়েছে। জঙ্গিদের শীর্ষ নেতা ফুয়াদ আগে সামরিক কমান্ডারের দায়িত্ব পালন করছিলেন বলে জানান র‌্যাব-১৩ অধিনায়ক।
তিনি জানান, ফুয়াদের নির্দেশে নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র সাংগঠনিক কার্যক্রম পরিচালিত হচ্ছে। শুধু উত্তরবঙ্গ নয় সারাদেশে নানা ধরণের নাশকতার পরিকল্পনা তাদের ছিল। আটকরা বিভিন্ন এনজিও থেকে অর্থ ছিনতাই, ইসলাম বিরোধী অপপ্রচার, সমাজের বিশিষ্ট ব্যক্তিদের টার্গেট বানিয়ে হত্যার পরিকল্পনা তৈরি এবং যাতায়াতের জন্য বিভিন্ন এলাকা হতে মোটর সাইকেল ছিনতাই করে আসছিল।

 



 

Show all comments
  • jack ali ৮ জানুয়ারি, ২০১৯, ১০:৪৮ পিএম says : 0
    Rubbish----Biggest ??????????????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ