Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বঞ্চিত এলাকা প্রাধান্য দিয়েই নতুন মন্ত্রিসভা -কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৯, ১:৪৭ পিএম
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগে যেসব এলাকায় মন্ত্রী-প্রতিমন্ত্রী ছিলেন না সেসব এলাকাকে প্রাধান্য দিয়েই নতুন মন্ত্রিসভা গঠন করা হয়েছে। এই পরিবর্তনকে অনেকেই স্বাগত জানিয়েছে। দেশের মানুষ এটাকে কিভাবে নিয়েছে সেটাই গুরুত্বপূর্ণ ও দেখার বিষয়। 
 
সোমবার (০৭ জানুয়ারি) সকালে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। 
 
ওবায়দুল কাদের বলেন, নতুন ও পুরাতনদের নিয়ে মন্ত্রিসভা গঠন করা হচ্ছে। এখন দেখার বিষয় তারা প্রত্যাশা ও বাস্তবতার মিল রেখে তারা কতটুকু তাদের দায়িত্ব পালন করবেন, তার উপরই নির্ভর করবে এর সাফল্য। 
 
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, যেকোনো সময়ের চাইতে অর্থাৎ পঁচাত্তর পরবর্তী যেকোনো সময়ের চেয়ে আমাদের দলের ঐক্য অনেক বেশি দৃঢ় ও অনেক স্মার্ট।
 
শেখ হাসিনার নেতৃত্বে দল সলিডলি ইউনাইটেড। কাজেই এটা নিয়ে দলে কোনো অসন্তোষ নেই। কারণ দলে যারা আছেন তারা দলের দায়িত্ব পালন করছেন।  সময়ে সময়ে দলের মধ্যেও পরিবর্তন আসে। নেতুন মুখ আসে, পুরনো মুখ, তাদেরও দায়িত্বের পরিবর্তন হয়। এভাবেই আমাদের দলের অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চা করা হয়।’ 
 
নতুন মন্ত্রিসভায় রয়েছেন বিদায়ী সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একই মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন তিনি। 
 
শেখ হাসিনার নতুন মন্ত্রিসভায় ২৪ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রী রয়েছেন। তারা বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনে শপথ গ্রহণ করবেন। তাদের শপথ পড়াবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ