Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পাবনায় স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শিল্প উদ্যোক্তা স্যামসন এইচ চৌধুরীর ৭ম মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৯, ৫:৪৮ পিএম

পাবনায় নানা আয়োজনে মধ্য দিয়ে স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং দেশের খ্যাতিমান শিল্প উদ্যোক্তা স্যামসন এইচ চৌধুরীর ৭ম মৃত্যু বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পাবনায় পালিত হয়েছে। শনিবার দুপুরে শহরের বৈকণ্ঠপুর অ্যাস্ট্রাস খামার বাড়িতে অনুষ্ঠিত হয় তাঁর জন্য বিশেষ প্রার্থনা ও স্মরণ সভা। পারিবারিক অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাপ্টিস্ট চার্চ ফেলোশিপের কোষাধ্যক্ষ শ্যামুয়েল আশিষ বিশ্বাসের পরিচালনায় স্মরণ সভায় স্যামসন এইচ চৌধুরীর স্মৃতিচারণ করেন, বাংলাদেশ ব্যাপ্টিস্ট চার্চ ফেলোশিপের উপদেষ্টা ড. ডেনিস দিলীপ দত্ত। পবিত্র বাইবেল থেকে আলোচনা করেন বাংলাদেশ ব্যাপ্টিস্ট চার্চ ফেলোশিপের সাধারণ সম্পাদক লিয়র পি সরকার, পরিবারের পক্ষ থেকে স্মৃতিচারণ করেন, প্রয়াত স্যামসন এইচ চৌধুরীর সহধর্মীনি অনিতা চৌধুরী ও ছেলে স্কয়ার ফার্মার ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী। বিশেষ প্রার্থনা পরিচালনা করেন পাবনা ব্যাপ্টিস্ট চার্চের যাজক ইসাহাক সরকার। সভায় স্যামসন এইচ চৌধুরীর ছেলে স্কয়ার গ্রুপের চেয়ারম্যান স্যামুয়েল এস চৌধুরী, মেয়ে স্কয়ার গ্রুপের ভাইস চেয়ারম্যান রতœা পাত্র, স্কয়ার টয়লেট্রিজ ও মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী এবং পরিবারের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন ।
পাবনা প্রেসক্লাবের আজীবন সদস্য, স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা দেশে শিল্প বিকাশের পুরোধাপুরুষ স্যামসন এইচ চৌধুরীর ৭ম মৃত্যু বার্ষিকী পালিত হয়। পাবনা প্রেসক্লাব সন্ধ্যায় প্রয়াত স্যামসন এইচ চৌধুরী জন্যে স্মরণ সভার আয়োজন করে। প্রেসক্লাব সভাপতি প্রফেসর শিবজিত নাগ এই স্মরণ সভায় সভাপতিত্ব করেন। ক্লাবের সাধারণ সম্পাদক আঁখিনুর ইসলাম রেমনসহ অন্যান্য নেতৃবৃন্দ তাঁর কর্মময় জীবনের উপর আলোচনা করেন। তার মৃত্যু বাষির্কী উপলক্ষে পাবনায় দিন ব্যাপী নানা কর্মসূচি পালিত হয়। বিগত ২০১২ সালের এই দিনে পরলোকগমন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুবার্ষিকী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ