Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহিলার খোঁজ নিতে সুবর্ণচরে যাচ্ছেন ঐক্যফ্রন্ট নেতারা

নোয়াখালীর সুবর্ণচরে গণধর্ষণ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

একাদশ সংসদ নির্বাচনে ধানের শীষে ভোট দেয়াকে কেন্দ্র করে নোয়াখালীর সুবর্ণচরে গণধর্ষণের শিকার চার সন্তানের জননী ও তার ক্ষতিগ্রস্ত পরিবারের খোঁজ খবর নিতে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা আজ যাচ্ছেন। দলীয় সূত্র জানায় সকাল ৭টায় বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয় থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধিদল নোয়াখালীর উদ্দেশ্য রওনা করবে। প্রতিনিধি দলে জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের মোস্তফা মহসিন মন্টু, এডভোকেট সুব্রত চৌধুরী এবং গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী থাকার কথা রয়েছে। বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাজাহান বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে শনিবার সুর্বণচর যাবেন জাতীয় ঐক্যফ্রন্টের সিনিয়র নেতারা। সেখানে নির্যাতিত নারী ও তার ক্ষতিগ্রস্ত পরিবারের খোঁজ-খবর নেয়া হবে।
গত ৩০ ডিসেম্বর সকালে নোয়াখালীর সুবর্ণ চরের ওই নারী একাদশ সংসদ নির্বাচনের জন্য ভোট কেন্দ্রে গেলে নৌকার কয়েকজন সমর্থক তাকে নৌকা প্রতীকে ভোট দিতে বলেন। তিনি তখন ধানের শীষে ভোট দেয়ার কথা বললে তাদের সঙ্গে তর্কাতর্কি হয়। এ সময় নৌকার সমর্থকরা তাকে ‘তোর কপালে শনি আছে’ বলে হুমকি দেন। ওই নারী তখন ভোট কেন্দ্র থেকে দ্রুত বের হয়ে বাড়ি ফিরে যান। এরপর ওইদিন দিবাগত রাত ১২টার দিকে একই এলাকার ১০-১২ জন তাদের বাড়িতে এসে প্রথমে বসতঘর ভাঙচুর করে। এক পর্যায়ে তারা ঘরে ঢুকে তার স্বামীকে পিটিয়ে আহত করে। পরে স্বামী ও স্কুলপড়ুয়া মেয়েকে (১২) বেঁধে রেখে তারা তাকে টেনে-হিঁচড়ে ঘরের বাইরে নিয়ে পিটিয়ে আহত করে এবং গণধর্ষণ করে। একপর্যায়ে তারা তাকে গলা কেটে হত্যার করতে উদ্যত হয়। এ সময় তিনি প্রাণ ভিক্ষা চাইলে তারা তাকে মুমূর্ষু অবস্থায় বাড়ির উঠান সংলগ্ন পুকুর ঘাটে ফেলে চলে যায়। এ ঘটনায় গত ৩১ ডিসেম্বর সোমবার রাতে ওই নারীর স্বামী বাদী হয়ে ৯ জনকে আসামি করে মামলা দায়ের করেন। ডাক্তারী পরীক্ষায় ওই নারীকে ধর্ষনের আলামত পাওয়া গেছে বলে নোয়াখালী সদর হাসপাতালের আবাসিক কর্মকর্তা (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আব্দুল আজিম এ তথ্য জানিয়েছেন। এ ঘটনার পর সুবর্ণ চর উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক রুহুল আমিন মেম্বারসহ পাঁচ জনকে পুলিশ গ্রেফতার করেছে। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ