Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ছুটির দিনে সড়কে নিহত ১০ : আহত ৪৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ছুটির দিনে সড়কে মৃত্যুর হানা। দেশের বিভিন্ন স্থানে গত ২৪ ঘণ্টায় সড়ক দুর্ঘটনায় নিহত ১০ জন। নিহতের মধ্যে সাভারের আশুলিয়ায় ২, বগুড়ার শেরপুরে ১, টাঙ্গাইলে ১. নরসিংদীর মাধবদী উপজেলায় ১, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ১ নারী, ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় ১ বৃদ্ধ, জয়পুরহাট সদর উপজেলায় ১ স্কুলশিক্ষিকা, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ১ ট্রাক চালক ও ঢাকার নবাবগঞ্জ উপজেলায় এক শিশু। আহত হয়েছেন ৪০ জন। আহতের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানান দায়িত্বরত চিকিৎসকরা। আমাদের জেলা ও উপজেলা সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন :
স্টাফ রিপোর্টার, সাভার : ঢাকার আশুলিয়ায় বালুবোঝাই ট্রাকের চাপায় রিকশাচালক ও পথচারীসহ দুই জন নিহত হয়েছেন। এঘটনায় আহত হয়েছেন আরো তিন জন। আহতদের অবস্থা গুরুতর হওয়ায় তাদের স্থানীয় নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্র হাসপাতাল থেকে ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার্ড করা হয়েছে। গতকাল সকাল সাড়ে ৬টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ইটখোলা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। আহতরা হচ্ছে- পথচারী ফরহাদ আলী (২৫), জাহের আলী (৬০) ও চান্দু বিবি (৬৫)।
আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুস সালাম জানান, সকালে দ্রুতগতির একটি বালু বোঝাই ট্রাক মহাসড়কের আশুলিয়া থেকে বাইপাইলের উদ্দেশ্যে যাচ্ছিলো। এসময় ট্রাকটি ইটখোলা এলাকায় পৌছে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে দাড়িয়ে থাকা রিকশা ও পথচারীদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই অজ্ঞাত পরিচয়ের এক রিকশাচালক মারা যান। পরে গুরুতর আহত অবস্থায় আরো চার জনকে স্থানীয় নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে প্রেরণ করা হলে সেখানে মৌসুমি আক্তার নামে এক নারীর মৃত্যু হয়। তবে এঘটনায় ঘাতক ট্রাকটি আটক করা গেলেও এর চালক পালিয়ে গেছে বলে জানান তিনি।
বগুড়া : বগুড়ার শেরপুরে এনা পরিবহনের চাপায় ট্রলি চালক দুলাল হোসেন (৩৫) নামের এক যুবক নিহত হয়েছেন। অপরদিকে মহাস্থানে ভ্যান চালককে বাঁচাতে গিয়ে বাস খাদে পড়ে আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন। গতকাল বগুড়া-ঢাকা মহাসড়কে দুর্ঘটনাগুলো ঘটে।
পুলিশ জানায়, বিকেল সাড়ে ৪ টার দিকে ঢাকা-বগুড়া মহাসড়কে শেরপুর উপজেলার গাড়ীদহ বাসস্ট্যান্ড বাবলু ফিলিং স্টেশনের সামনে ইট বোঝাই ট্রলিকে চাপা দেয় এনা পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো-ব-১৪-৭৩৭৩)। এতে ঘটনাস্থলে ট্রলি চালক দুলাল হোসেন গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) কাজল নন্দী জানান বাসটি আটক করা হলেও চালক, হেল্পার পালিয়ে গেছে।
অপরদিকে, সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা থেকে ঠাকুরগাঁওগামী শ্যামলী পরিবহনের একটি বাস মহাস্থানের অদূরে গোকুল সবুজ নার্সারির সামনে এক অটো ভ্যান চালককে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে উল্টে যায়। এতে কমপক্ষে ১৫ জন যাত্রী আহত হয়। বগুড়ার ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের সদস্যরা খবর পেয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে দেয়।
টাঙ্গাইল : টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় আওয়ামী লীগ নেতা বাদল মিয়া (৪০) নিহত হয়েছেন। এ সময় আরো একজন আহত হয়েছেন। গতকাল দুপুর দেড়টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের নগর জলফই এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বাদল মিয়া টাঙ্গাইল পূর্বাঞ্চল আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।
টাঙ্গাইল ট্রাফিক পুলিশের সার্জেন্ট রাজন দত্ত জানান, দুপুরে টাঙ্গাইল শহর থেকে বাদল মিয়া মোটরসাইকেলে করে বাসায় যাবার পথে জলফই এলাকায় রাস্তা পার হওয়ার সময় ঢাকাগামী একটি বাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই বাদল নিহত হন। পরে পুলিশ খবর পেয়ে আহত ব্যক্তিকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে এবং নিহতের লাশ মর্গে পাঠায়।
নরসিংদী : নরসিংদীর মাধবদী উপজেলায় মোটরসাইকেল দুর্ঘটনায় আবুল হোসেন (৬০) নামে পুলিশের এক কনস্টেবল নিহত হয়েছে। গতকাল সকালে উপজেলার সিএনজি স্টেশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকাগামী মোটরসাইকেলটি উপজেলার সিএনজি স্টেশন এলাকায় পৌছালে বিপরীত দিক থেকে আশা একটি কাভার্ড ভ্যানের সাথে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মারা যায় মোটরসাইকেল চালক। পুলিশ জানায়, নিহত আবুল হোসেন অবসরপ্রাপ্ত পুলিশের সাবেক কনস্টেবল। নিহত আবুল হোসেনের সাথে থাকা আইডি কার্ড থেকে এ পরিচয় নিশ্চিত করা হয় বলেও জানান তিনি।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ শহর থেকে হেঁটে সোনারগাঁ উপজেলায় অবস্থিত হিন্দুধর্মালম্বী বারদী আশ্রমে যাওয়ার পথে ট্রাকচাপায় মিনারা রাণী দাস (৪৫) নামে এক নারী নিহত হয়েছেন। গতকাল সকালে সোনারগাঁ উপজেলার মোগড়াপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মিনারা রাণী দাস ফতুল্লার হরিহরপাড়ার শীষমহল এলাকার নরেশ চন্দ্র দাসের স্ত্রী।
নিহতের মেয়ে পদ্মা রাণী দাস জানান, তার মা মিনারা রাণী দাস ভোরে শহরের দেওভোগ আখড়া হতে অন্যান্য নারীদের সঙ্গে হেঁটে সোনারগাঁ উপজেলার বারদী আশ্রমে যাত্রা করেন। সোনারগাঁ মোগড়াপাড়া রাস্তা পাড় হওয়ার সময় দ্রুতগামী একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। সোনারগাঁ থানা পুলিশের ইন্সপেক্টর (তদন্ত) সেলিম মিয়া জানান, ওবার ব্রিজ থাকা সত্বেও মানুষ ঝুঁকি নিয়ে রাস্তা পার হওয়ায় প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। মিনারা রাণী দাস রাস্তা পাড় হওয়ার সময় ট্রাকচাপায় নিহত হয়েছেন।
ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় মাইক্রোবাসের চাপায় জহিরুল হক ভূইয়া (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার সৈয়দাবাদ এলাকার কুমিল্লা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে নিজ বাড়ি থেকে কুমিল্লা-সিলেট মহাসড়ক দিয়ে হেঁটে স্থানীয় তিনলাখপীর বাস স্ট্যান্ডে যাচ্ছিলেন। কিছুদূর যাওয়া মাত্রই একটি মাইক্রোবাস পেছন থেকে তাকে চাপা দেয়। পরে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কসবা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মালেক জানান, মাইক্রোবাসটি আটক করা হলেও চালক পালিয়ে গেছে।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে অন্তত ২০ যাত্রী আহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে বগুড়া-পাবনা মহাসড়কে উপজেলার কাঁঠালতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী-পরিচালক আব্দুল হামিদ জানান, পাবনা থেকে বগুড়াগামী আলিফ পরিবহনের একটি যাত্রীবাহী বাস মহাসড়কের কাঁঠালতলা এলাকায় পৌঁছে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট উদ্ধার অভিযান চালায়। আহত অবস্থায় ২০ যাত্রীকে উদ্ধার করে উল্লাপাড়া ৩০ শয্যা বিশিষ্ট হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়।
জয়পুরহাট : জয়পুরহাট সদর উপজেলার গুয়াবাড়িঘাট এলাকায় মোটরসাইকেল ও ব্যাটারিচালিত অটোভ্যানের সংঘর্ষে কামরুন নেছা রেখা (৪৫) নামে এক স্কুলশিক্ষিকা নিহত হয়েছেন। এ ঘটনায় তার বড় ভাই স্কুলশিক্ষক শামসুদ্দিন বারী বাবুও (৫০) আহত হয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যার দিকে জয়পুরহাট-গোবিন্দগঞ্জ সড়কে এ দুর্ঘটনা ঘটে।
স্থানীয়দের উদ্ধৃতি দিয়ে জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম জানান, রেখা ও বাবু একই স্কুলে চাকরি করেন। স্কুল শেষ করে সন্ধ্যায় মোটরসাইকেলে জয়পুরহাট শহরে যাওয়ার পথে গুয়াবাড়িঘাট এলাকায় একটি ব্যাটারিচালিত অটোভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তারা গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করায়। কিন্তু রেখার অবস্থার অবনতি হলে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে রাতে তার মৃত্যু হয়।
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে চলন্ত একটি মালবাহী ট্রাককে আরেকটি তেলবাহী ট্রাকে ধাক্কা দিলে ঘটনা স্থলেই মারা যান এক ট্রাক চালক। গতকাল ভোর ৫টায় ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের হারুয়া বাজার এলাকায় ওই দুর্ঘটনাটি ঘটে। এ সময় আহত হয় আরো আরো পাঁচ জন।
জানা যায়, ময়মনসিংহগামী মালবাহী একটি ট্রাককে পিছন থেকে আসা আরেকটি তেলবাহী ট্রাক ধাক্কা দিলে দু’টো ট্রাকই উল্টে যায়। এতে ঘটনাস্থলেই মালবাহী ট্রাকের চালক সোহেল মিয়া (২৫) মারা যান। এ সময় আহত হন মালবাহী ট্রাকে থাকা আরো পাঁচ জন। আহতরা হলেন জামালপুর জেলার বকশিগঞ্জ থানার সাধুপাড়া গ্রামের রুহুল আমিনের স্ত্রী রিতা আক্তার (৪০), মেয়ে রেশমি আক্তার (১৪) ও ফাতিহা (৬), ছেলে রাব্বি মিয়া (১২), একই গ্রামের আব্দুল জব্বারের মেয়ে সাধমনি (২৫) । দুর্ঘটনার খবর পেয়ে ঈশ্বরগঞ্জ ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে দিয়ে আহতদের উদ্ধার করে ঈশ্বরগঞ্জ উপজেলা হাসপাতালে নিয়ে যায়। নবাবগঞ্জে মাহিন্দ্রার ধাক্কায় শিশু নিহত
দোহার-নবাবগঞ্জ : ঢাকার নবাবগঞ্জ উপজেলার শোল্লা ইউনিয়নের আওনা বাজার এলাকায় মাহিন্দ্রার ধাক্কায় ভৌমিকা শীল নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে এ দুঘর্টনা ঘটে।
পংকজ শীল জানান, বাড়ির মালিক হান্নান উদ্দিন জায়গা ভরাট করার জন্য মাহিন্দ্রা দিয়ে মাটি ফেলছিল। গাড়ী গুলা বাড়ীর পাশ দিয়েই চলাচল করত। আমার চোখের সামনে আমার জলজ্যান্ত বাচ্চাটা মারা গেলো। এ পর্যন্ত থানায় কোনো অভিযোগ পাওয়া করা হয়নি।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ৫ জানুয়ারি, ২০১৯, ৪:৪৭ এএম says : 0
    আসলে অসৎরা যখন ক্ষমতা দখল করিয়া বসে ওরা জালীমরা । তখন দেশে নানান ধরনের গজব আসে আল্লাহতা'আলার গজব।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ