Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বছরের প্রথম সেঞ্চুরি গাপটিলের

রানবন্যার ম্যাচ জিতল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

গোটা তিনেক চোটের ধাক্কা কাটিয়ে ফেরার ম্যাচ সেঞ্চুরিতে রাঙালেন মার্টিন গাপটিল। ছক্কা ঝড়ে ব্যাটিং তান্ডবের পর দারুণ বোলিংয়ে প্রত্যাবর্তনের ম্যাচ স্মরণীয় করে রাখলেন জিমি নিশাম। রান উৎসবের ম্যাচ জিতে সিরিজে এগিয়ে গেল নিউ জিল্যান্ড। কুসল পেরেরার সেঞ্চুরিতে লড়াই করেও পেরে উঠল না শ্রীলঙ্কা। গতকাল মাউন্ট মঙ্গানুইতে প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৪৫ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেছে নিউজিল্যান্ড। টেস্ট সিরিজের পর নতুন বছরও জয়ে শুরু করলো স্বাগতিকরা।

প্রায় ১০ মাস পর ওয়ানডে খেলতে নেমে গাপটিল খেলেছেন ১১ চার ও ৫ ছক্কায় ১৩৯ বলে ১৩৮ রানের ইনিংস। চোট ও ফর্মহীনতা মিলিয়ে প্রায় দুই বছর বাইরে থাকার পর ফিরেই নিশাম খেলেছেন ১৩ বলে ৪৭ রানের টর্নেডো ইনিংস। এক ওভারে মেরেছেন ৫ ছক্কা, একটি নো বলসহ থিসারা পেরেরার ওই ওভার থেকে এসেছে ৩৪ রান, যা নিউ জিল্যান্ডের রেকর্ড। এই দুই জনের মাঝে দুর্দান্ত দুটি ফিফটি করেছেন কেন উইলিয়ামসন ও রস টেইলর। নিউজিল্যান্ড ৫০ ওভারে তোলে ৩৭১ রান। রান তাড়ায় কুসল পেরেরার ৮৬ বলে ১০২ রানের ইনিংসে অনেকটা সময় সম্ভাবনা ধরে রাখলেও শেষ দিকে পথ হারিয়ে লঙ্কানরা থামে ৩২৬ রানে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ