Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শ্রীলঙ্কায় আগাম প্রেসিডেন্ট নির্বাচনের ইঙ্গিত সিরিসেনার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৮, ৮:৫৪ পিএম

আগামী বছর ৮ জানুয়ারির পরে শ্রীলঙ্কায় আগাম নির্বাচন অনুষ্ঠিত হতে পারে এবং নির্বাচনে প্রেসিডেন্ট প্রার্থী হতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন প্রেসিডেন্ট মাইত্রিপালা সিরিসেনা। দলের নির্বাচনী আয়োজকদের সঙ্গে বৈঠক করেছেন তিনি এই সম্ভাবনা প্রকাশ করেন। খবর হিন্দুস্তান টাইমস।

সোমবার বিশেষ বৈঠকের জন্য শ্রীলঙ্কা ফ্রিডম পার্টির (এসএলপিএফ) সংগঠকদের প্রেসিডেন্টের বাসভবনে ডাকেন সিরিসেনা। বৈঠকে দলের ভবিষ্যৎ পরিকল্পনা ও পুনর্গঠন কর্মকাণ্ডের বিষয়ে আলোচনা করা হয়।
সংবাদ মাধ্যম বলা হয়েছে, সিরিসেনা আগামী বছর ৮ জানুয়ারির পরে আগাম প্রেসিডেন্ট নির্বাচন আয়োজনের ঘোষণা দিতে পারেন। তবে এটা স্পষ্ট নয় আগাম প্রেসিডেন্ট নির্বাচনের প্রস্তুতিতে গতি আনার জন্যই সংগঠকদের বৈঠকে ডাকা হয়েছে কিনা।
শ্রীলঙ্কার ইংরেজি দৈনিক পত্রিকা ডেইলি নিউজ জানিয়েছে, সিরিসেনা সংগঠকদের বলেছেন নির্বাচনের বছরের জন্য প্রস্তুত হতে। পত্রিকাটি জানিয়েছে, ২০১৯ সালে প্রাদেশিক ও প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। এমনকি আগামী বছর সাধারণ নির্বাচনও হতে পারে।
এ বিষয়ে এসএলপিএফ’র সেক্রেটারি রোহানা লক্ষ্মণ বলেন, ‘জানুয়ারি থেকে শুরু হওয়ার দলের সংস্কার অভিযানের বিষয়ে আমরা আলোচনা করেছি। প্রেসিডেন্ট সংগঠকদের বলেছেন সংস্কার কর্মসূচিতে তাদের নিবেদিত হওয়া উচিত।’
শ্রীলঙ্কার সংবিধান অনুসারে, ২০১৯ সালের নভেম্বর থেকে ২০২০ সালের জানুয়ারি মাসের মধ্যে পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ