Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

গাজীপুরে শ্রমিকদের বিক্ষোভে পুলিশের লাঠিচার্জ, আহত ১০

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৮, ৩:১৬ পিএম

বেতন বাড়ানোর দাবিতে গাজীপুরের রাজেন্দ্রপুর এলাকায় একটি তৈরি পোশাক কারখানায় শ্রমিক বিক্ষোভের ঘটনা ঘটেছে।

এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানা এলাকায় থাকা দু’টি মোটরসাইকেল ও একটি কাভার্ডভ্যানে অগ্নিসংযোগ করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাঠিচার্জ ও টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ১০ পোশাকশ্রমিক আহত হয়েছেন।

রোববার (১৮ ডি‌সেম্বর) সকালে রাজেন্দ্রপুর এলাকার এনএজেড কম্পোজিট নামের একটি পোশাক কারখানায় এ ঘটনা ঘটে।

পু‌লিশ ও শ্রমিকরা জানায়, সরকার ঘোষিত হারে বেতন-ভাতা দেওয়ার দাবিতে বেশ কিছুদিন ধরে আন্দোলন করে আসছিলো ওই কারখানার কয়েক হাজার শ্রমিক। কারখানা কর্তৃপক্ষ তাদের দাবি না মেনে আগের হারেই বেতন-ভাতা পরিশোধ করছি। এ নিয়ে কারখানার শ্রমিকদের মাঝে অসন্তোষ ও ক্ষোভ দেখা দেয়। তাই বেতন বাড়ানোর দাবিতে সকালে শ্রমিকরা কর্মবিরতি করে কারখানার সামনে বিক্ষোভ দেখায়। পরে তারা রাস্তায় নেমে সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। এসময় পুলিশের সঙ্গে শ্রমিকদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। একপর্যায়ে পুলিশ প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে টিয়ার সেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় কমপ‌ক্ষে ১০ শ্রমিক আহত হন।

গাজীপুর শিল্প পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান জানান, এনএজেড পোশাক কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধের চেষ্টা করে। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার সামনে রাখা দু’টি মোটরসাইকেল ও এক‌টি কাভার্ডভ্যানে অগ্নিসংযোগ করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ