Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে সরকার দলীয়দের তান্ডব

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

রাজশাহীর সবকটি আসনের প্রার্থীরা গতকাল সাংবাদিক সম্মেলন করে বলেছেন ধানের শীষের প্রার্থীদের প্রচার প্রচারণায় বাধা প্রদান, নির্বাচন অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগ, পোস্টার, ব্যানার, ফেস্টুন ছিঁড়ে ফেলছে। এছাড়াও প্রচারণার সময় নেতাকর্মীদের উপর হামলা, গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ করছে। সেইসাথে রাজশাহীর তানোর-গোদাগাড়ী, রাজশাহী সদর, পবা-মোহনপুর, বাগমারা, পুঠিয়া-দূর্গাপুর ও বাঘা- চারঘাট এই ৬টি আসনে সরকারী দলের প্রার্থীদের নির্দেশে তাদের ক্যাডার বাহিনীরা একই ধরনের তাÐব চালিয়ে যাচ্ছে। এনিয়ে নির্বাচন কমিশন অফিস, সহকারী নির্বাচন অফিসার এবং সংশ্লিষ্ট থানায় লিখিত অভিযোগ করে কোন লাভ হচ্ছেনা।

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই সরকারী দলের সন্ত্রাসী ও ক্যাডারদের দৌরাত্ব বৃদ্ধি পাচ্ছে। জনগণ ভোট দিতে চায়। কিন্তু আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের হুমকিতে সাধারণ ভোটাররা ভীত হয়ে পড়ছে। এই দল প্রতিদিন ধানের শীষের সমর্থকদের বাড়িতে যেয়ে হুমকি অব্যাহত রেখেছে বলে উল্লেখ করেন। রাজশাহী ৬টি আসনের বিএনপি, ২০দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থীরা গতকাল মঙ্গলবার সকালে নগরীর একটি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলন করেন। এসময়ে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, রাজশাহী সদর আসনের ধানের শীষের প্রার্থী মিজানুর রহমার মিনু, বিএনপির সহ-সভাপতি ও তানোর-গোদাগাড়ী আসনের ধানের শীষের প্রার্থী ব্যারিস্টার আমিনুল হক, বাগামারা আসনের ধানের শীষের প্রার্থী আবু হেনা, পবা- মোহনপুর আসনের ধানের শীষের প্রার্থী অ্যাডভোকেট শফিকুল হক মিলন ও বাঘা-চারঘাট আসনের ধানের প্রার্থী আবু সাইদ চাঁদ এর ছেলে রাকিব হাসান ওয়ালিদ। পুঠিয়া-দূর্গাপুর আসনের প্রার্থী নাদিম মোস্তফার সমস্যা থাকার কারনে সংবাদ সম্মেলনে উপস্থিত হতে পারেননি।
বক্তব্য উপস্থাপন করেন ঐক্যফ্রন্টের সমন্বয়ক মিজানুর রহমান মিনু। তিনি বলেন, মিডিয়াগুলো বাংলাদেশের বর্তমান অবস্থা দেখছে। কিন্তু সঠিকভাবে তুলে ধরতে পারছেনা। কেউ যদি সাহস করে সত্য ঘটনা তার মিডিয়ার তুলে ধরেন তাহলে সেই মিডিয়া ও কর্মীর উপর নেমে আসে অমানবিক নির্যাতন। এই অবৈধ সরকার ও তার আজ্ঞাবহ প্রধান নির্বাচন কমিশনার প্রহসনের নির্বাচন করার জন্য উঠে পড়ে লেগেছে। দেশের গণতন্ত্রের স্বার্থে সুষ্ঠু নির্বাচন অত্যন্ত জরুরী। যা এই প্রধান নির্বাচন কমিশনারকে দিয়ে সম্ভব নয়। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও আগামীকাল বুধবার থেকে নির্বাচন পর্যন্ত সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে নির্বাচনী মাঠে নামনোর জন্য দাবী জানান মিনু। সেইসাথে এই সকল অন্যায়, নির্যাতন, অবৈধ গ্রেফতার, পুলিশি হয়রানী বন্ধ এবং লেবেল প্লেয়িং ফিল্ড তৈরী করতে নির্বাচন কমিশনের নিকট দাবী জানান।
ব্যারিস্টার আমিনুল হক বলেন তার এলাকায় সকল স্থান থেকে পোস্টার, ব্যানার, ফেস্টুন ছিড়ে ফেলেছে। নির্বাচনী অফিস ভাঙচুর এবং অগ্নিসংযোগ করেছে নৌকার সমর্থক ও নেতাকর্মী। সেইসাথে ধানের শীষের সমর্থক ও নেতাকর্মীদের বাড়িতে গিয়ে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা হুমকি ও ভয়ভীতি দেখাচ্ছে।
আবু হেনা বলেন, বাগমারায় একই অবস্থা বিরাজ করছে। কিছুদিন পুর্বে যুবলীগের এক নেতাকে তাদের দলের সন্ত্রাসীরা হত্যা করেছে। এ নিয়ে বিভিন্ন মিডিয়াতে খবর প্রকাশিত হয়েছে এবং সেখানকার পৌর মেয়র আওয়ামী লীগ নেতা নিজে স্বীকার করে বিবৃতি দিয়েছেন। অথচ পুলিশ চার্জশিটে বিএনপি নেতাকর্মীদের জড়িয়ে মামলা দায়ের করা হয়েছে। তিনি অত্র মামলার সঠিক তদন্ত দাবী করেন। সেইসাথে অত্র এলাকাতে পুলিশি নির্যাতন বন্ধে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের অপসারণ দাবী করেন।
মিলন বলেন, চলতি মাসের ১১ তারিখ হতে তার নির্বাচনী এলাকায় আওয়ামী সন্ত্রাসীদের তাÐবলীলা অব্যাহত রয়েছে। মোহনপুর এলাকায় ধানের শীষের প্রায় সবগুলো নির্বাচনী অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগ, ব্যানার, পোস্টার ও ফেস্টুন ছিড়ে ফেলা ও ধানের শীষের সমর্থক ও নেতাকর্মীদের শারীরিক নির্যাতন ও ভয়ভীতি দেখানো অব্যাহত রয়েছে।
রাকিব হাসান বলেন, বর্তমান সরকার দলীয় মন্ত্রী এবং তার সন্ত্রাসী বাহিনীদের অত্যাচারে বাঘা-চারঘাটের জনগণ অতিষ্ট হয়ে পড়েছে। প্রচারণায় নামলে তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে। সর্বপরি অত্র এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করার চেষ্টা করছে। তার বাবা ধানের শীষের প্রার্থী আবু সাইদ চাঁদকে ষড়যন্ত্র করে কারাগার থেকে বের করতে দিচ্ছেনা বলে তিনি অভিযোগ করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ