Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ায় দোকানে অগ্নিদগ্ধ হয়ে নিহত ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ৩:৫১ পিএম

মালয়েশিয়ার পাঞ্চাক জেলাপাং মাজু বাণিজ্যিক এলাকায় দুইতলা বিশিষ্ট একটি শপ হাউজে অগ্নিকাণ্ডের ঘটনায় শেষ খবর পাওয়া প্রাণ হারিয়েছেন অন্তত ছয়জন। মঙ্গলবার স্থানীয় সময় বিকালে হওয়া এ দুর্ঘটনা ঘটে। খবর দ্য নিউ স্টেটস টাইম।
উদ্ধারকারী দলের এক মুখপাত্র জানান, ঘটনার দিন বেলা ২টার দিকে তারা এ অগ্নিকাণ্ডের একটি ফোন কল পেয়েছিল। ফায়ার ম্যানদের বিশেষ দল তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে দেখে দোকানটির প্রায় ৪০ শতাংশ আগুনে পুড়ে গেছে। তিনি আরও জানান, সে সময় বেশ কয়েকবার বিস্ফোরণের শব্দ শোনা যায়। পরে আগুন নিয়ন্ত্রণে দমকল বাহিনীর প্রায় ২০টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। আগুন নিয়ন্ত্রণে আসার পর দুইতলা সেই ভবনের বিভিন্ন স্থান থেকে এসব মরদেহ উদ্ধার করা হয়।
স্থানীয় সংসদ সদস্য চাও পাও হিয়েন বলেন, ‘এ ঘটনায় অন্তত ছয়জন প্রাণ হারিয়েছেন। নিহতরা সবাই স্থানীয়। অগ্নিকাণ্ডে বেশ কয়েকজন এমনভাবে দগ্ধ হয়েছেন যে, অনেককে একদমই চেনা যাচ্ছে না।’
পুলিশ কর্মকর্তাদের দাবি, ‘শপ হাউজটি একটি বাণিজ্যিক এলাকায় অবস্থিত। আগুন লাগার পরপরই সবাই ছোটাছুটি শুরু করেন। ফলে ভবনের বেশ কয়েকটি স্থান থেকে নিহতদের উদ্ধার করা হয়। এই ঘটনা তদন্ত করা হচ্ছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া

৯ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ