Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সাফ-উয়েফার পার্থক্য বোঝাল সাইপ্রাস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম


উয়েফার কোন আয়োজনে প্রথমবারের মতো অংশ নেয়ার পরীক্ষাটা বাংলাদেশের জন্য কঠিন সেটা অনুমেয়ই ছিল। চার জাতির এই অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্টে দক্ষিণাঞ্চলের ফুটবলের সঙ্গে ইউরোপের পার্থক্যটা বেশ ভালোভাবেই টের পেল লাল-সবুজ জার্সিধারীরা। ইউরোপের একমাত্র প্রতিনিধি হিসেবে আসা সাইপ্রাসের কাছে ৪-০ গোলে হেরেই উয়েফা মিশন শুরু করেছে গত মাসেই সাফ চ্যাম্পিয়নশিপে ভারত-পাকিস্তানকে হারিয়ে শিরোপা জেতা বাংলাদেশ।
গতকাল থাইল্যান্ডের বুরিমারিতে ম্যাচের প্রথমার্ধে প্রতিপক্ষ গোলরক্ষককে তেমন কোনো পরীক্ষা নিতে পারেননি মেহেদী-রাসেল-রবিউলরা। সপ্তদশ মিনিটে পেনাল্টি থেকে গোল খেয়ে পিছিয়ে পড়ে দল। দ্বিতীয়ার্ধেও প্রতিপক্ষের আক্রমণ সামাল দিতে ব্যস্ত ছিল বাংলাদেশ। ৬৭তম মিনিটে কর্নার থেকে দ্বিতীয় গোল খাওয়ার তিন মিনিট পর আরেকটি গোলে ম্যাচ থেকে ছিটকে পড়ে কিশোররা। যোগ করা সময়ে জালে আরেকবার ঢোকে বল। তাতেই নিশ্চিত হয় বড় হার।
যে দলটিই ক’দিন আগে সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে সেই দলটির এমন বেহাল অবস্থার কোন ব্যখা দিতে পারেননি কোচ আনোয়ার পারভেজ বাবু, ‘হারলেও ম্যাচ থেকে আমরা অনেক কিছু অর্জন করেছি। সবাই শিখেছে। সাইপ্রাসের খেলোয়াড়রা অনেক অভিজ্ঞ। টেকনিক্যালি তারা অনেক এগিয়ে। তবে কিছু ভুলের কারণে আমরা গোল হজম করেছি। এই ভুলগুলো শুধরেই আমরা পরবর্তী ম্যাচে নামতে চাই।’
ইউনিয়ন অব ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন্সের (উয়েফা) এই প্রীতি ফুটবল টুর্নামেন্টে আগামীকাল দ্বিতীয় ম্যাচে স্বাগতিক থাইল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ১৪ ডিসেম্বর মালদ্বীপের বিপক্ষে শেষ ম্যাচ খেলবে কিশোররা। তিন ম্যাচ শেষে পয়েন্টের ভিত্তিতে নির্ধারিত হবে চ্যাম্পিয়ন ও রানার্সআপ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাইপ্রাস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ