Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার শিক্ষক হাসনা হেনার মুক্তির দাবিতে রাস্তায় শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৮, ৫:২৪ পিএম

ভিকারুননিনার ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ‘প্ররোচণার’ অভিযোগে করা মামলায় কারাগারে থাকা শিক্ষক হাসনা হেনার মুক্তির দাবিতে এবার আন্দোলনে নেমেছে প্রতিষ্ঠানটির একদল শিক্ষার্থী। আজ (শুক্রবার) দুপুরে বেইলি রোডে স্কুলের প্রধান শাখার মূল ফটকের সামনে ‘ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের বর্তমান ও প্রাক্তন ছাত্রীবৃন্দ’ ব্যানারে একদল শিক্ষার্থী অবস্থান নিয়ে এ দাবি জানায়। গত বৃহস্পতিবারও একই দাবিতে একদল শিক্ষার্থীরা আন্দোলন করে।
ব্যানোরে ‘নিরপরাধ হাসনা হেনা আপার নিঃশর্ত মুক্তিসহ সসম্মানে ফিরিয়ে আনার দাবি’র কথা বলা হয়েছে। এছাড়া শিক্ষার্থীরা ‘দোষীদের বিচার করতে গিয়ে নির্দোষের শাস্তি কেন?’, ‘সুষ্ঠু বিচার চায়’, ‘অরিত্রী আমাদের বোন, শিক্ষক হাসনা হেনা আমাদের মা’, নির্দোষের নিঃশর্ত মুক্তি চাই’সহ বিভিন্ন ধরণের স্লোগান লেখা প্ল্যাকার্ড নিয়ে তাদের প্রিয় শিক্ষকের মুক্তি দাবি করেন।
শিক্ষার্থীরা বলেন, হাসনা হেনা ম্যাডাম অরিত্রীর ঘটনার সাথে কোনভাবে সম্পৃক্ত নয়। তাকে অন্যায়ভাবে দায়ী করা হয়েছে। কেউ ঘটনার সম্পৃক্ততায় তার নাম বলেনি। তিনি পরিস্থিতির শিকার বলে আমরা মনে করছি।
প্রসঙ্গত, অরিত্রীর আত্মহত্যার ঘটনায় প্ররোচনার অভিযোগ এনে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ তিনজনকে আসামী করে অরিত্রীর বাবা পল্টন থানায় একটি মামলা করেন। পরে উত্তরা থেকে শিক্ষক হাসনা হেনাকে গ্রেফতার করে ডিবি পুলিশ। তিনি বর্তমানে কারাগারে আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ