Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেই ভোলার ভাগ্নে অস্ত্রসহ গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

চট্টগ্রামে সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার অন্যতম আসামি ও অস্ত্র জোগানদাতা এহেতাশামুল হক ভোলার এক ভাগ্নেকে অস্ত্র ও গুলিসহ গ্রেফতার করেছে পুলিশ। গতকাল (বৃহস্পতিবার) কর্ণফুলী সেতু সংলগ্ন বালুর মাঠ থেকে সাদ্দাম হোসেনকে (২৯) গ্রেফতার করা হয় বলে গোয়েন্দা পুলিশের পরিদর্শক ইলিয়াছ খান জানান। সাদ্দাম বাকলিয়া বকুলী কলোনির বাসিন্দা ও নগর পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী।

ইলিয়াছ খান বলেন, সাদ্দাম এহেতাশামুল হক ভোলার ছোট বোন রাবেয়া বসরী বকুলীর ছেলে। তার বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় অন্তত সাতটি মামলা আছে। সাদ্দাম অস্ত্র বেচাকেনার সাথে জড়িত। উদ্ধার করা অস্ত্রটি সে এক ব্যক্তির কাছে বিক্রির জন্য সংগ্রহ করেছিল বলে জানিয়েছে। ইলিয়াছ জানান, সেতু এলাকার বালুর মাঠের পাশ থেকে একটি একনলা বন্দুক ও দুই রাউন্ড গুলিসহ তাকে গ্রেফতার করা হয়।
সাদ্দামকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাত দিয়ে পরিদর্শক ইলিয়াছ বলেন, বাকলিয়া বাস্তুহারা কলোনির ইসমাইল নামে এক ব্যক্তির কাছ থেকে সাদ্দাম ১২ হাজার টাকা দিয়ে বন্দুকটি। ষোলশহর ২ নম্বর গেইট এলাকার ইমন নামে এক ব্যক্তির কাছে ১৬ হাজার টাকায় বিক্রির কথা ছিল। সাদ্দামের বিরুদ্ধে বাকলিয়া থানায় আরো একটি মামলা হয়েছে বলে জানান তিনি।

২০১৬ সালের ৫ জুন নগরীর ও আর নিজাম রোডে গুলিতে নিহত হয়েছিলেন সাবেক পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। ওই হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র ভোলা সরবরাহ করেছিল বলে পুলিশ জানিয়েছিল। ওই ঘটনায় ভোলা এখনও কারাগারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ