Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভোট জালিয়াতির পুনরাবৃত্তি ঘটলে জনগণ তা রুখবে মতবিনিময়ে -মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ১:২৯ এএম

স্বাধীনতার পর থেকে অদ্যবধি কোন সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হয়নি। ২০১৪ সালে সরকারের পাতানো নির্বাচনের আশঙ্কায় বিরোধী দলগুলো অংশ নেয়নি। কিন্তু সিটি নির্বাচনে সরকার সমর্থিত দলের নেতাকর্মী কর্তৃক কেন্দ্র দখল, ভোট জালিয়াতিসহ বিভিন্ন অপকর্ম দেশবাসী বিভিন্ন পত্র পত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রত্যক্ষ করেছে। এতদসত্তে¡ও দেশ ও জনগণের কথা বিবেচনা করে ইসলামী আন্দোলন নির্বাচনে অংশগ্রহণ করবে।
গতকাল বুধবার বরিশাল মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সাথে ঘরোয়া মতবিনিময় কালে ইসলামী আন্দোলনের বরিশাল-৫ (সদর) আসনের এমপি পদপ্রার্থী দলের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম এ কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকারি দলের সমর্থকরা বিরোধী দলের নেতাকর্মীদের উপর হামলা করছে। আইন-শৃঙ্খলায় নিয়োজিত সদস্যরা মামলা দিয়ে, গ্রেফতার করে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ ব্যাহত করছে। ঢাকা সহ বিভিন্ন আসনে সরকার দলীয় প্রার্থীরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে। বিভিন্ন দলের পক্ষ থেকে এরূপ অভিযোগ দায়ের করা হলেও নির্বাচন কমিশন তাতে কোন প্রকার পদক্ষেপ গ্রহণ করছে না। তিনি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, অতীতের ন্যায় যদি কোন অপশক্তি কেন্দ্র দখল এবং ভোট জালিয়াতির মত কোন অপ্রীতিকর ঘটনা ঘটাতে চাইলে জনগণ তা প্রতিহত করবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ