Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সহজ জয়ে শুরু চট্ট. আবাহনীর

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

নবাগত নোফেল স্পোর্টিং ক্লাবের বিপক্ষে সহজ জয়ে স্বাধীনতা কাপ টুর্নামেন্ট শুরু করলো চট্টগ্রাম আবাহনী। গতকাল বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে চট্টগ্রাম ৩-০ গোলে হারায় নোফেল’কে। বিজয়ী দলের হয়ে গাম্বিয়ার ফরোয়ার্ড মোমোদু বাহ দুটি ও নাইজেরিয়ার ডিফেন্ডার মুফতা লাওয়াল একটি করে গোল করেন।
কাল ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় চট্টগ্রাম আবাহনী। ফলে গোল পেতে দেরী হয়নি তাদের। ম্যাচের ১৯ মিনিটেই এগিয়ে যায় চট্টগ্রাম। এসময় লাওয়ালের উচু শটের বল প্রতিপক্ষের এক ডিফেন্ডার হেড করলে তা মোমোদু বাহ’র সামনে পড়ে। বাহ চমৎকার শটে গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। প্রথমার্ধে এই একটি গোলই হয়। তবে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ব্যবধান বাড়াতে মরিয়া ছিলো চট্টগ্রাম আবাহনী। বিরতির পর তারা ছন্দময় ফুটবল উপহার দিয়ে আরো দু’গোল আদায় করে নেয়। ম্যাচের ৫৪ মিনিটে আনিসুর রহমান সুইটের কর্নারে হেডে লক্ষ্যভেদ করেন লাওয়াল (২-০)। ৬১ মিনিটে নাইজেরিয়ান ফরোয়ার্ড মাগালান আওয়ালার ব্যাক পাস ধরে নোফেলের তিন খেলোয়াড়কে কাটিয়ে ডান পায়ের শটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন বাহ (৩-০)। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হওয়ায় এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে চট্টগ্রাম আবাহনী। একই ভেন্যুতে সন্ধ্যায় অনুষ্ঠিত এই গ্রুপের দ্বিতীয় ম্যাচে ঢাকা মোহামেডান গোলশূণ্য ড্র করে রহমতগঞ্জ এমএফএসের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবাহনী

১০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ