Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

রূপগঞ্জে মাদকসেবীদের আগুনে পুড়ল ৩০ ঘর

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্থানীয় মাদকসেবীদের দেয়া আগুনে পুড়লো ৩০টি টিনের ঘর। অল্পের জন্য রক্ষা পেলো পার্শ্ববর্তী পেপার কারখানাসহ সাড়ে ৩ শতাধিক শ্রমিক-কর্মচারী। গতকাল শুক্রবার সকালে উপজেলার সাওঘাট এলাকায় ঘটে এ অগ্নিকাণ্ডের ঘটনা।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, সাত্তার ও মনির হোসেন নামে দুই প্রভাবশালী সাওঘাট ফ্লাইওভার সংলগ্ন সরকারী খাস জমি জবরদখল করে ৩০টি টিনের ঘর নির্মাণ করেন। ওই সব টিনের ঘর গুডাউন হিসেবে স্থানীয় কয়েকজন অবৈধ পলিথিন ব্যবসায়ীকে ভাড়া দেয়া হয়। এসব টিনের ঘরে পলিথিন ব্যবসার আড়ালে মাদক ব্যবসা, মাদকসেবন ও নারী ব্যবসা চালিয়ে আসছিলো তারা।

সকাল সাড়ে ১০টার দিকে একদল মাদকসেবী মাদকসেবন করতে টিনের ঘরে প্রবেশ করে। পরে হঠাৎ করে ঘরে আগুন লেগে গেলে মাদকসেবীরা দৌড়ে পালিয়ে যায়। এরপর আগুনের লেলিহান শিখা বেড়ে ৫০ থেকে ৬০ ফুট উচুঁতে উঠে পড়ে। এক পর্যায়ে ওই ৩০টি ঘরেই আগুন ছড়িয়ে পড়ে। আগুনে পার্শবর্তী জাপান বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং এন্ড পেপার্স লিমিটেড কারখানার গøাস ফেটে যায়। আতঙ্কিত হয়ে পড়েন প্রায় সাড়ে ৩ শতাধীক শ্রমিক-কর্মচারী। খবর পেয়ে আড়াইহাজার থানার ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে এসে স্থানীয় এলাকাবাসী ও জাপান বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং এন্ড পেপার্স লিমিটেড কারখানার কর্তৃপক্ষের সহযোগীতায় আগুন নেভাতে সক্ষম হন। ততক্ষনে ওই ৩০টি টিনের ঘর পুড়ে ছাই হয়ে যায়।

জাপান বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং এন্ড পেপার্স লিমিটেড কারখানার আইনজীবী শরিফুজ্জামান জানান, সরকার অনুমোদনকৃত এ কারখানায় ব্যাংকের চেক, সার্টিফিকেট, স্ট্যাম্পসহ অন্যান্য গুরুত্বপূর্ণ কাগজপত্র তৈরি হয়ে থাকে। অল্পের জন্য রক্ষা পেলো প্রতিষ্ঠানটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুনে পুড়ল

১৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ