Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

উৎসবমুখর পরিবেশে ডিআরইউ নির্বাচনে ভোটগ্রহণ চলছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৮, ১২:৩১ পিএম

ঢাকাস্থ সাংবাদিকদের প্রাণের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির বার্ষিক নির্বাচন শুরু হয়েছে। শুক্রবার সকাল ৯টায় শুরু হয়। যা চলবে বিকেল ৫টা পর্যন্ত।

নির্বাচনকে ঘিরে ডিআরইউ প্রাঙ্গণ পোস্টারে ছেয়ে গেছে। প্রত্যেক প্রার্থীর পোস্টার ঝুলছে পুরো চত্বরে। ভোটগ্রহণ শুরু হওয়ার আগেই প্রার্থী ও তাদের সমর্থকরা ডিআরইউ প্রাঙ্গণে জড়ো হতে থাকেন।

এবারের নির্বাচনে ২১টি পদে ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার এক হাজার ৪৯০ জন।

ডিআরইউ নির্বাচনে সভাপতি পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, এসএ টিভির ইলিয়াস হোসেন ও একাত্তর টেলিভিশনের মনির হোসেন লিটন।

সাধারণ সম্পাদক পদে তিনজন প্রার্থী রয়েছেন। দৈনিক মানবকণ্ঠের শেখ জামাল, বার্তা সংস্থা বাসসের কবির খান ও এশিয়ান মেইল ২৪ ডটকমের রিয়াজ চৌধুরী এ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সহ-সভাপতি পদে আবুল বাশার, ওসমান গণি বাবুল ও খন্দকার কাওছার হোসেন রয়েছেন।

অর্থ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন শ্যামল কান্তি নাগ ও জিয়াউল হক সবুজ। সাংগঠনিক সম্পাদক পদে লড়ছেন আফজাল বারী ও হাবীবুর রহমান।

নারী বিষয়ক সম্পাদক পদে সাজিদা ইসলাম পারুল ও সেলিনা শিউলী লড়াই করছেন। প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে লড়ছেন আব্দুল হাই তুহিন ও সাখাওয়াত হোসেব সুমন।

ক্রীড়া সম্পাদক পদে শফিকুল ইসলাম শামীম ও মাকসুদা লিসা এবং সাংস্কৃতিক সম্পাদক পদে এস এম মুন্না মিয়া ও মো. এমদাদুল হক খান প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া কার্যনির্বাহী সদস্য হিসেবে ৭টি পদে ৮ জন প্রার্থী লড়াই করছেন।

এদিকে, ২১টি পদের মধ্যে ৫টি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থী আগেই নির্ধারণ হয়ে গেছেন। তারা হলেন- দপ্তর সম্পাদক জেহাদ চৌধুরী, প্রচার সম্পাদক মাহমুদ এ রিয়াত, যুগ্ম-সম্পাদক জামিউল আহসান শিপু, আপ্যায়ন সম্পাদক এইচ এম আক্তার ও কল্যাণ সম্পাদক কাওছার আজম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিআরইউ

২৬ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ