Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফেনীতে ট্রেন-বাস সংঘর্ষে নিহত ৫ আহত ৮

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী নাসিরাবাদ এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় তছনছ হয়ে গেছে গ্রামীণ সড়কে চলাচলকারী একটি মিনিবাস। এতে বাসের ১২ যাত্রীর মধ্যে ৫ জন নিহত হয়েছেন ও ৮ জন গুরুতর আহত বলে এলাকাবাসী ও রেল পুলিশ সূত্রে জানা গেছে। গতকাল বুধবার সন্ধ্যা ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ফেনীর কুমিল্লা বাসস্ট্যান্ড থেকে শর্শদির কেখালী যাতায়াতকারী বাসটি শর্শদি বাজারের অদূরে নতুনভাবে গড়ে উঠা রেলক্রসিং অতিক্রম করছিল। এসময় দ্রুতগামী নাসিরাবাদ এক্সপ্রেস ট্রেন বাসটিকে ধাক্কা দিয়ে প্রায় আধা কিলোমিটার দূরে নিয়ে ছিটকে ফেলে দেয়। এতে বাসটি তছনছ হয়ে যায়। বাসের ১২ যাত্রীর মধ্যে প্রায় ৫ জন মারা গেছে বলে জানা গেছে। ঘটনাস্থলে নিহতদের মধ্যে ফেনী সদর উপজেলার ধর্মপুর ইউনিয়ন যুবদল নেতা মঠুয়া গ্রামের নিজাম উদ্দিন ও শর্শদির আবুল বশর, ২টি শিশু এবং ১ জন নারী রয়েছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত উদ্ধার অভিযান চলছে। রেলওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে রয়েছেন। আহতদের উদ্ধার করে আধুনিক ফেনী সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। কয়েকজনকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ঘটনার পর থেকে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে যান জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপি ও লে: জেনারেল মাসুদ উদ্দিন চৌধুরী।
ফেনী সদর হাসপাতালের আরএমও ডা. আবু তাহের স্বপন সড়ক দুর্ঘটনায় অনেকেই নিহত ও আহত হবার খবরটি নিশ্চিত করেছেন। ফেনী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. হারুনুর রশিদ জানান, নাসিরাবাদ ট্রেনের ধাক্কায় রেলগেটবিহীন পারাপারে একটি বাস পিষ্ঠ হয়েছে। ঘটনাস্থলে পুলিশ ৩টি লাশ পাওয়া গেছে। এছাড়া এক শিশুর লাশ তার স্বজনরা নিয়ে গেছেন। বাকিদের লাশ উদ্ধার করে ফেনী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ