Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আ.লীগ ও মহাজোট প্রার্থীদের মনোনয়নপত্র জমা

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য দেশের বিভিন্ন আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আ.লীগ ও মহাজোটের প্রার্থীরা। আমাদের ব্যুরো প্রধান ও সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন:
খুলনা ব্যুরো জানায়, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য খুলনায় মনোনয়নপত্র জমা দিয়েছেন আ.লীগের প্রার্থীরা। গতকাল মঙ্গলবার দুপুরে খুলনা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে এ মনোনয়নপত্র জমা দেওয়া হয়। খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এ মনোনয়নপত্র গ্রহণ করেন। প্রথমে খুলনা-২ আসনে আওয়ামী লীগ মনোনীত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ্রাতুষ্পুত্র ও বিশিষ্ট ব্যবসায়ী শেখ সালাউদ্দিন জুয়েল ও খুলনা-৪ আসনে সাবেক তারকা ফুটবলার সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী মনোনয়নপত্র জমা দেন। এসময় উপস্থিত ছিলেন- খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, খুলনা চেম্বার সভাপতি কাজী আমিনুল হক, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান হারুন অর রশীদ, খুলনা-৪ আসনের সাবেক সংসদ সদস্য মোল্লা জালাল উদ্দীন প্রমূখ।

দিনাজপুর অফিস জানায়, দিনাজপুর-৪ আসন (চিরিরবন্দর-খানসামা)’র সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল দুপুরে খানসামা উপজেলা রিটার্নিং কর্মকর্তা আহমেদ মাহবুব-উল ইসলামের কার্যালয়ে তিনি মনোনয়নপত্র জমা দেন। এ সময় তিনি সকলের দোয়া কামনা করেন। এর আগে আ.লীগের মনোনয়নপত্র নিয়ে দিনাজপুরে প্রবেশ করেন দিনাজপুর-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।

বাগেরহাট জেলা সংবাদদাতা জানান, বাগেরহাটের ৪টি আসনে পিতা-পুত্রসহ আওয়ামী লীগের মনোনীত ৪ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল বিকেলে জেলা রির্টার্নিং অফিসার ও জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের নিকট এ মনোনয়পত্র জমা দেন।

মনোনয়নপত্র জমাদানকারীরা হলেন, বাগেরহাট-১ আসনে শেখ হেলাল উদ্দিন, বাগেরহাট-২ আসনে শেখ তন্ময়, বাগেরহাট-৩ আসনে খূলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন নাহার, বাগেরহাট-৪ আসনে জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেন তার মনোনয়ন পত্র জমা দেন। মনোনয়নপত্র জমাদানের সময়, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য এ্যাড. মীর শওকত আলী বাদশা, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য এ্যাড. আমিরুল আলম মিলন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকুুসহ আওয়ামী লীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, নেত্রকোনায় জেলা রিটার্নিং অফিসার মঈনউল ইসলামের কাছে গতকাল মঙ্গলবার তিনটি মনোনয়ন পত্র জমা পড়েছে। নেত্রকোনা-১ (দূর্গাপুর-কলমাকান্দা) আসনে আওয়ামী লীগের প্রার্থী মানু মজুমদার দুপুর ২টার দিকে দলীয় নেতাকর্মীদের নিয়ে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করেন। এসময় তার সাথে ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক জেলা পরিষদ প্রশাসক আলহাজ¦ মতিয়র রহমান খান, সহ-সভাপতি হাবিবুর রহমান খান রতন, যুগ্ম সম্পাদক নূর খান মিঠু, কলমাকান্দা উপজেলা আওয়ামীলীগের সভাপতি চন্দন বিশ্বাস, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তুহিন আক্তার প্রমূখ।

পাবনা থেকে স্টাফ রিপোর্টার জানান, আওয়ামী লীগ জোটের শরিক দল ওয়ার্কার্স পার্টির পাবনা জেলা সভাপতি কমরেড জাকির হোসেন পাবনা-৫ সদর আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন। গতকাল দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তা ও পাবনার জেলা প্রশাসক জসিম উদ্দিনের কাছে মনোনয়নপত্র জমা দেন মহাজোটের শরিক দল ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি কমরেড জাকির হোসেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি রইস উদ্দিন, সাধারন সম্পাদক সুলতান আহমেদ বুড়ো, জেলা ন্যাপ সভাপতি রেজাউল করিম মণি প্রমুখ। উল্লাপাড়া (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তানভীর ইমাম এম, পি সহকারী রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আরিফুজ্জামানের নিকট মনোনয়নপত্র দাখিল করেন। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক গোলাম মোস্তাফা, উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. মারুফ বিন হাবিব, পৌর মেয়র এস. এম. নজরুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মনোনয়নপত্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ