Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সাদেক হোসেন খোকার ছেলেমেয়ের বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নির্ধারিত সময়ে সম্পদ বিবরণী দাখিল না করার ঢাকার সাবেক মেয়র ও বিএনপির নেতা সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন ও মেয়ে সারিকা সাদেকের বিরুদ্ধে অভিযোগপত্র দিচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকার রোববার কমিশন এ অভিযোগপত্র অনুমোদন দেন বলে ইনকিলাবকে জানিয়েছেন দুদকের উপপরিচালক প্রণব কুমার ভট্টাচার্য।
দুদক সূত্র জানায়, ২০০৮ সালের সেপ্টেম্বর মাসে এই দুজনের বিরুদ্ধে সম্পদ বিবরণী নোটিশ জারি করে দুদক। সম্পদের হিসাব বিবরণী নির্দিষ্ট সময়ে জমা না দেয়ায় ২০১০ সালের আগস্টে তাঁদের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় মামলা করেন দুদকের ওই সময়ের সহকারী পরিচালক মো. শামছুল আলম।
অভিযোগ করা হয়,সাদেক হোসেন খোকার স্থাবর-অস্থাবর অনেক সম্পত্তি রয়েছে তাঁর ছেলে ইশরাক হোসেন ও সারিকা সাদেকের নামে। এসব সম্পদের অর্থের উৎস দেখাতে ব্যর্থ হয়েছেন তাঁরা। তাঁদের সম্পত্তির হিসাব বিবরণী জমা দেয়ার জন্য ৭ দিন সময় দিয়ে দুদক নোটিশ দিলেও নির্ধারিত সময়ে তাঁরা তা দাখিল করতে ব্যর্থ হয়েছেন। দুদক সূত্র জানায়, উচ্চ আদালতে রিট ও লিভ টু আপিল থাকার কারণে মামলার তদন্ত দীর্ঘদিন আটকে ছিল। আদালতে স্থগিতাদেশ প্রত্যাহার হওয়ার পর উপপরিচালক জাহাঙ্গীর হোসেন মামলার তদন্তে দায়িত্ব পান। তাঁর সুপারিশের পরিপ্রেক্ষিতে কমিশন অভিযোগপত্র দাখিলের অনুমোদন দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৫ জানুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ