Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ছুটির দিনে সড়কে ঝরল ৮ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ছুটির দিন সকালে দেশের পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনার ৮ জন নিহত হয়েছেন। এরমধ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর লেমুয়ায় ট্রাকের পেছনে কাভার্ডভ্যানের ধাক্কায় দুইজন, খুলনার ডুমুরিয়ায় মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রী, ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুরের রাজৈর উপজেলার বোরহান মোড়ল (২২) নামে এক পরিবহন শ্রমিক গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় ট্রাকের সঙ্গে প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে কাজী আহসানুল হক পাভেল নামে এক ব্যাংক কর্মকর্তা এবং লালমনিরহাট সদর উপজেলায় বাসের ধাক্কায় ট্রাকের সহকারী চালকসহ দুইজন নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১৩ জন।
লালমনিরহাট : লালমনিরহাট সদর উপজেলায় বাসের ধাক্কায় ট্রাকের সহকারী চালকসহ দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় বাসের অন্তত ১০ জন যাত্রী আহত হয়েছেন। গতকাল সকালে দিকে রংপুর কুড়িগ্রাম মহাসড়কের লালমনিরহাট সদর উপজেলার ফকিরের তকেয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নের উমাপতি হরনারায়ন এলাকার শামছুল হকের ছেলে মোস্তাফিজার রহমান (১০) ও রংপুর শহরের সাতমাথা বালাটারী এলাকার সহকারী ট্রাক চালক আবুল কাশেম (৪৫)।
লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম জানান, রংপুর থেকে ছেড়ে আসা কুড়িগ্রামগামী একটি ট্রাক সদর উপজেলার ফকিরের তকেয়া এলাকায় চাকা বিকল হয়ে যায়। সেই ট্রাক সচল করতে চালক কাজ করছিলেন। ট্রাকটির কাছ দাঁড়িয়ে শিশু মোস্তাফিজার ও তার পরিবারের লোকজন চাকা মেরামতের কাজ দেখছিলেন। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা কুড়িগ্রামগামী হক পরিবহনের একটি বাস পেছন থেকে ট্রাকটিকে ধাক্কা দেয়। এতে শিশু মোস্তাফিজার ও সহকারী ট্রাক চালক আবুল কাশেম ঘটনাস্থলেই মারা যান। আহত হন বাসের অন্তত ১০ জন যাত্রী। আহতদের উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।
ফেনী : ফেনীতে কাভার্ড ভ্যানের ধাক্কায় দুইজন নিহত হয়েছে। গতকাল ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী বাইপাস অংশের লেমুয়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এ সময আহত হয়েছেন আরও ৩ জন। পুলিশ জানায়, ওইদিন ভোরে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা একটি ট্রাক মহসড়কের লেমুয়া এসে পৌঁছালে পেছন থেকে একটি কাভার্ড ভ্যান ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে দুইজন নিহত ও আরো তিনজন আহত হন। আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে নিহতদের নাম পরিচয় এখনো পাওয়া যায়নি।
খুলনা : খুলনায় বালুবাহী ডাম্প ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে ডুমুরিয়া উপজেলার খুলনা-সাতক্ষীরা সড়কের পূর্ব জিলেরডাঙ্গা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, কয়রা উপজেলার আমাদী ইউনিয়নের জায়গীরমহল-খাজুরা গ্রামের মাছ ব্যবসায়ী নজরুল ইসলাম মোল্লা (৪৫) ও তার স্ত্রী আয়েশা সিদ্দিকা (৩৫)।
ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিল হোসেন জানান, ডাক্তার দেখানোর জন্য সকালে একটি মোটরসাইকেলে নজরুল ইসলাম মোল্লা ও তার স্ত্রী আয়েশা সিদ্দিকা বাড়ি থেকে মোটরসাইকেলে খুলনার উদ্দেশে রওনা দেন। তারা ডুমুরিয়া উপজেলার খুলনা-সাতক্ষীরা সড়কের পূর্ব জিলেরডাঙ্গানামক স্থানে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা দ্রæতগামী একটি ডাম্প ট্রাক মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই আয়েশা সিদ্দিকা নিহত হন। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে তার স্বামী নজরুল ইসলাম মোল্লাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। ওসি জানান, তবে ঘাতক ট্রাকটি পালিয়ে গেছে। সেটি শনাক্ত করার চেষ্টা চলছে।
মাদারীপুর : মাদারীপুরে গতকাল সড়ক দুর্ঘটনায় বোরহান মোড়ল (২২) নামে এক পরিবহন শ্রমিক নিহত হয়েছে। নিহত বোরহান সদর উপজেলার ঘটমাঝি ইউনয়নের দেবরাজ গ্রামের মোয়াজ্জেম মোড়লের ছেলে
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মাদারীপুরের টেকেরহাট থেকে সূচনা পরিবহনের একটি লোকাল বাস মাদারীপুরে যাওয়ার পথে সাধুর ব্রীজ এলাকায় যাত্রী তোলার জন্য থামে। এসময় খুলনা-মাদারীপুর গামী রূপসী পরিবহনের একটি দূর-পাল্লার বাস সাধুর ব্রীজ এলাকায় আসলে কোন লোকাল যাত্রী তুলছে কিনা জানার জন্য চলন্ত রূপসী পরিবহনে উঠতে গিয়ে পা ফসকে বোরহান পড়ে গিয়ে চাকায় পিষ্ঠ হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। মাদারীপুর সদর থানার ওসি মো. কামরুল হাসান জানান, আমরা ঘটনটি শুনেছি, হেলপার নাকি পা পিচলে পড়ে গিয়ে মারা গেছে।
গাজীপুর : গাজীপুরের কালীগঞ্জ উপজেলার উলুখোলার মঠবাড়ী এলাকায় ট্রাকের সঙ্গে প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে কাজী আহসানুল হক পাভেল (৪১) নামে এক ব্যাংক কর্মকর্তা নিহত হয়েছেন। সকালে ঢাকা বাইপাস সড়কে এ দুর্ঘটনা ঘটে। আহসানুল ঢাকার বনশ্রী এলাকার কাজী এমদাদুল হকের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ