Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতকে হুঁশিয়ারি দিলেন পাক সেনাপ্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৮, ৮:০০ পিএম

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া সীমান্তরেখা বরাবর যুদ্ধবিরত লঙ্ঘন এবং যুদ্ধ নিয়ে বাগাড়ম্বরের বিরুদ্ধে ভারতকে হুঁশিয়ার করেছে।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর বা আইএসপিআর থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, সীমান্ত রেখা পরিদর্শনের সময় জেনারেল কামার জাভেদ বাজওয়া ওই হুঁশিয়ারি উচ্চারণ করেন। তিনি বলেন, ভারতের পক্ষ থেকে যুদ্ধবিরতি লঙ্ঘনের ঘটনা এবং তাদের সেনা নেতৃত্ব থেকে উসকানিমূলক বিবৃতি দেয়ার মাত্রা বেড়ে গেছে।
জেনারেল বাজওয়া বলেন, ‘আমরা হলাম পেশাদার ও কষ্টসহিষ্ণু বাহিনী এবং আমরা আমাদের মাতৃভূমিকে রক্ষা করতে প্রস্তুত রয়েছি। তবে তারা যদি এটা উপলব্ধি করে যে, সংলাপের মাধ্যমে শান্তি প্রক্রিয়া অনুসরণ ভালো তাহলে তা হবে তাদের জন্য কল্যাণকর।’
জেনারেল বাজওয়াকে সীমান্ত পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন জেনারেল অফিসার কমান্ডিং বা জেওসি। এছাড়া, ভারতীয় সেনাদের যুদ্ধবিরতি ও পাক সেনাদের জবাব দেয়ার বিষয়টিও তুলে ধরেন তিনি। সেনাদের নৈতিক মনোবল ও যুদ্ধ-প্রস্তুতি দেখে জেনারেল বাজওয়া সন্তোষ প্রকাশ করেন। সূত্র: ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ