Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইবির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৮, ২:৫৩ পিএম

উৎসবমুখর পরিবেশ এবং বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনটি উদযাপন শুরু হয়। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। এছাড়াও প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা উপস্থিত ছিলেন।
পরে প্রশাসন ভবনের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিতে বিশ‌্ববিদ্যালয়ের সকল বিভাগ, আবাসিক হল, কর্মকর্তা, কর্মচারী তাদের নিজস্ব ব্যানারে অংশগ্রহণ করে। র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে এসে মিলিত হয়। পরে কেন্দ্রীয় মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের ৪০ বছর পদার্পণ উপলক্ষে কেক কাটা হয়। এসময় বিশ‌্বদ্যিালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
উল্লেখ্য ১৯৭৯ সালের ২২শে নভেম্বর কুষ্টিয়া ও ঝিনাইদহ অঞ্চলের মধ্যবর্তী স্থান শান্তিডাঙ্গার দুলালপুরে বিশ^বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইবির

২৬ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ