Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিএসবিআইবির সেমিনার ও সিআইবিএফ সম্পন্নকারী ফেলোদের সার্টিফিকেট প্রদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

সেন্ট্রাল শরীয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস্ অব বাংলাদেশ (সিএসবিআইবি)-এর উদ্যোগে গতকাল শনিবার ‘হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট ইন ইসলামিক ব্যাংকিং : বাংলাদেশ পার্সপেক্টিভ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয় এবং একইসাথে ছয় মাসব্যাপী ‘সার্টিফিকেট কোর্স অন ইসলামিক ব্যাংকিং অ্যান্ড ফাইন্যান্স’ (সিআইবিএফ) সফলভাবে সম্পন্নকারী (৪র্থ ব্যাচ) ফেলোদের সার্টিফিকেট প্রদান করা হয়।
সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ গিয়াস উদ্দীন তালুকদারের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টের (বিআইবিএম) মহাপরিচালক ড. মো. আখতারুজ্জামান, প্রধান আলোচক ছিলেন সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের ফিক্বহ কমিটির চেয়ারম্যান প্রিন্সিপাল সাইয়্যেদ কামালুদ্দীন জাফরী, বিশেষ অতিথি- সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের ভাইস চেয়ারম্যান মাওলানা এম শামাউন আলী, সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের নির্বাহী কমিটির চেয়ারম্যান মু. ফরীদ উদ্দীন আহমাদ, এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ ফিরোজ হোসেন, এআইবিএল ট্রেনিং এন্ড রিসার্চ ইনস্টিটিউটের ডিরেক্টর জেনারেল মো. আবদুল আউয়াল সরকার।
সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ব্যাংকের স্ট্যাটিস্টিক ডিপার্টমেন্টের ডিরেক্টর ড. মোহাম্মদ আমির হুসেইন এবং স্বাগত বক্তব্য রাখেন সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের সেক্রেটারি জেনারেল মো. আবদুল্লাহ শরীফ।
উক্ত ওয়ার্কশপের দ্বিতীয় পর্বে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড, এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড, শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড, ব্যাংক এশিয়া লিমিটেড, স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড, সোনালী ব্যাংক লিমিটেড, এনআরবি ব্যাংক লিমিটেড, আইএফআইসি ব্যাংক লিমিটেডসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সফলভাবে সিআইবিএফ কোর্স সম্পন্নকারী মোট ২৩ জন ফেলোকে সার্টিফিকেট প্রদান করা হয়। উল্লেখ্য, উক্ত সেমিনারে বিভিন্ন ব্যাংকের হিউম্যান রিসোর্স ডিপার্টমেন্টের নির্বাহী ও কর্মকর্তাসহ প্রায় ৭০ জন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিএসবিআইবির সেমিনার ও সিআইবিএফ সম্পন্নকারী ফেলোদের সার্টিফিকেট প্রদান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ