Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সউদীর উপর নিষেধাজ্ঞা আরোপ করবে ফ্রান্স

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৮, ৩:৫১ পিএম

জার্মানির পরে এবার ফ্রান্স সউদী আরবের উপর নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে। ফরাসি পররাষ্ট্রমন্ত্রী জাঁ-ইভস লা দ্রিয়াঁ বলেছেন, তার দেশ সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার কারণে সউদী আরবের উপর নিষেধাজ্ঞা আরোপ করবে।খবর আনাদোলু এজেন্সি।
সোমবার ইউরোপ ওয়ান রেডিওকে দেয়া এক সাক্ষাৎকারে জ্যঁ-ইভস লা দ্রিয়াঁ বলেন, আমরা যা জেনেছি তার উপর ভিত্তি করে শীঘ্রই সউদী আরবের উপর অনেকগুলো নিষেধাজ্ঞা আরোপ করবো।
সউদী সাংবাদিক হত্যার বিস্তারিত ঘটনা প্রকাশ করার প্রতি জোর দিয়ে তিনি বলেন, অপরাধীর মুখোশ অবশ্যই উন্মোচিত হতে হবে। লা দ্রিয়াঁ আরো জানান, ফ্রান্স এবং জার্মানি এ ব্যাপারে যৌথভাবে কাজ করছে।
উল্লেখ্য, জামাল খাশোগি ওয়াশিংটন পোস্ট পত্রিকার একজন সাংবাদিক ও কলামিস্ট। গত ২রা অক্টোবর ইস্তাম্বুলের সউদী কনস্যুলেটে প্রবেশের পর নিখোঁজ হন। শুরুতে ‘খাশোগি কনস্যুলেট থেকে জীবিত বের হয়ে গেছে’ বলে দাবী করলেও কয়েক সপ্তাহের ব্যবধানে তার কনস্যুলেটের ভিতরে নিহত হওয়ার কথা স্বীকার করে সউদী আরব ।
খাশোগির দেহ এখনো তার পরিবারের কাছে ফেরত দেয়া হয় নি। তার দেহকে রাসায়নিকভাবে নষ্ট করে দেয়া হয়েছে বলে বিভিন্ন খবরে বেরিয়েছে। এদিকে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প খাশোগি হত্যার অডিও শুনতে অস্বীকৃতি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ