Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গল্পটা পুরনোই রয়ে গেল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আইসিসি নারী টি-২০ বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচেও চিত্রটা পাল্টাতে পারল না বাংলাদেশ। এ যেন পুরোনো গল্পেরই নতুনরূপে পুনঃপ্রকাশ। আবারো বোলাদের সফলতা ঢেকে দিয়েছে ব্যাটারদের ব্যর্থতা। শক্তিশালি দক্ষিণ আফ্রিকাকে ১০৯ রানে আটকে রেখেও বাংলাদেশ ম্যাচ হেরেছে ৩০ রানে।

তার মানে জয়শূণ্য থেকেই ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশ ফিরতে হচ্ছে সালমা-জাহানারাদের। গ্রুপ পর্বে চার ম্যাচের সবকটিতে হেরে পয়েন্ট টেবিলের তলানীতে থেকে বিশ্বকাপ অভিযান শেষ হল বাংলাদেশের। কোন ম্যাচেই আশি উর্ধো ইনিংস গড়তে পারেনি সালমা খাতুনের দল। ৪৬, ৭৬, ৭২ ও ৭৯ রানের দলীয় ইনিংসগুলো যে এশিয়া কাপ জয়ী একটি দলের তা অবিশ্বাস্যই বটে।

প্রটিয়াদের বিপক্ষে গতকাল ৫ উইকেট হাতে রেখেও বাংলাদেশ তুলতে পারে ৭৯ রান। অপরাজিত ৩৪ রানের ইনিংসের পথে ৪০ বল মোকাবেলা করেন রুমানা আহমেদ, দুই অঙ্কে পৌছানো অপর ব্যাটসম্যান ফারজানা হক ১৯ রান করেন ৩৬ বলে। ওপেনার শারমিন আক্তার ২২ বলে করেন ৮। মোট ১২০ বলের ইনিংসে ৬৮টিই ছিল ডট, বাউন্ডারি মাত্র চারটি, ছক্কা নেই একটিও!
অথচ সালমা খাতুন (৩/২০) ও খাদিজাতুল কুবরাদের (২/১৮) বোলিংয়ে ৯ উইকেটে ১০৯ রানে আটকে যায় দক্ষিণ আফ্রিকা। বাকিরাও করেন হিসেবি বোলিং। শেষ তিন ওভারে দেয় মাত্র নয় রান। কিন্তু ব্যাটিং ব্যর্থতায় সান্ত¦নার জয়টাও পাওয়া হলো না। যে সান্ত¦না সঙ্গী করে বিদায় নিয়েছে দক্ষিণ আফ্রিকা।
চার ম্যাচে শতভাগ জয়ে দুই গ্রুপ থেকে সেমিফাইনালে উঠেছে স্বাগতিক উইন্ডিজ এবং ভারত। গ্রুপ রানার্স আপ হয়ে তাদের সঙ্গী হয়েছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। বৃহষ্পতিবার রাতে প্রথম সেমিফাইনালে উইন্ডিজের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, অন্য ম্যাচে ইংল্যান্ড লড়বে ভারতের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ