Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মৌলভীবাজারের ৪টি আসনে নৌকার একজন ও ধানের শীষের তিনজন কান্ডারি নিশ্চিত

এস এম উমেদ আলী | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৮, ৩:৪৪ পিএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলার ৪টি সংসদীয় আসনে আওয়ামীলীগ ও বিএনপি থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশী ৫১জন। তন্মধ্যে আওয়ামীলীগের ২৭ ও বিএনপির ২৪ জন।
তবে মহা জোট ও আওয়ামীলীগ থেকে ১ জন ও জাতীয় ঐক্যফ্রন্ট ও ২৩ দলীয় জোট থেকে ৩ জনের মনোনয়ন অনেকটাই নিশ্চিত বলে একটি নির্ভরযোগ্য সুত্রে জানা গেছে।
আওয়ামীলীগ ও বিএনপি থেকে এই ৪টি আসনের জন্য ৫১ জন মনোনয়পত্র সংগ্রহের পর তা পূরণ করে জমাও দিয়েছেন। এখন চলছে দলীয় মনোনয়ন প্রত্যাশিদের সাক্ষাৎকার। তবে এই দু’প্রতীক ছাড়াও জেলার ৪টি আসনে জাতীয় পার্টি,জামাত,জাসদসহ অনান্য দল ও স্বতন্ত্র মিলে আরো ২০-২৫ জন আগ্রহী প্রার্থী রয়েেেছন। কিন্তু ধানের শীষ ও নৌকা ছাড়া অন্য প্রতীকের প্রতি ভোটারদের কৌতুহল বা আগ্রহ নেই বললেই চলে। তাই সবার চোখ এই দুই প্রতীকের প্রার্থীদের নিয়ে। কারা হচ্ছেন ধানের শীষ ও নৌকার কান্ডারি এ নিয়ে নিজ নির্বাচনি এলাকাসহ জেলা জুড়ে চলছে নানা আলোচনা আর কৌতুহল। এখন মাঠে নেই মনোনয়ন প্রত্যাশিরা।
দলীয় টিকিটের আশায় জোর লবিংয়ের জন্য রাজধানীতে অবস্থান করছেন গেল ক’দিন থেকে। তবে বসে নেই তাদের কর্মী সমর্থকরা। প্রধান দুই দলের নেতা-কর্মীরা পোস্টার-ব্যানার ও লিফলেটের মাধ্যমে সম্ভাব্য প্রার্থীদের পক্ষ থেকে ভোটাদের কাছে তাদের সালাম আদাব পৌঁচাচ্ছেন। আর তাদের সর্মথন ও দোয়া আর্শিবাদ চাইছেন। জানা যায় দলীয় সাক্ষাৎকার শেষে জোট-মাহাজোট, জাতীয় ঐক্যফন্ট ও যুক্তফন্টের সাথে বৈঠক শেষে চূড়ান্ত হিসাব নিকাশের পর নৌকা ও ধানের শীষের প্রার্থী নির্ধারণ করা হবে।
পর্যন্ত কয়েকটি নির্ভর যোগ্য সুত্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী অনেকটাই নিশ্চিত হওয়া গেছে কোন বড় ধরনের পরিবর্তন না হলে এপর্যন্ত ৪টি আসনের মধ্যে বিএনপি, জাতীয় ঐক্যফন্ট ও আওয়ামীলীগের প্রার্থী হিসেবে যারা মনোনীত হয়েছেন।
মৌলভীবাজার-১ (বড়লেখা ও জুড়ী) মহাজোট ও আওয়ামীলীগের নৌকা প্রতীকে হুইপ মো: শাহাব উদ্দিন।
মৌলভীবাজার-২ (কুলাউড়া) জাতীয় ঐক্যের শীর্ষ নেতা, সাবেক ডাকসুর ভিপি ও এমপি সুলতান মো: মনসুর আহমদ, প্রতীক ধানের শীষ
মৌলভীবাজার-৩ (মৌলভীবাজার সদর ও রাজনগর) ধানের শীষ প্রতীকে জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি এম.নাসের রহমান।
মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল ও কমলগঞ্জ) বিএনপি ধানের শীষ প্রতীকে হাজি মুজিবুর রহমান মুজিব। ৪টি আসনে এপর্যন্ত এই ৪ জন প্রার্থী অনেকটাই নিশ্চিত বলে জানা গেছে। এখন অন্যদের সাথে এদের নাম আনুষ্ঠানিক ভাবে শুধু ঘোষণার অপেক্ষায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মনোনয়ন

১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ