Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বদিসহ ১৩ আ.লীগ এমপি মনোনয়ন পাচ্ছেন না খবরটি টক অব দা কান্ট্রি

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৮, ১২:৫৪ পিএম

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) এ আওয়ামী লীগের মনোনয়নে টানা দু'বারের নির্বাচিত আবদুর রহমান বদিসহ ১৩ জন আওয়ামী লীগ দলীয় বর্তমান সংসদ সদস্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন পাচ্ছেন না এমন খবরটি এখন টক অবদা কান্ট্রি।
১৯ নভেম্বর সোমবার খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে ব্যাপকভাবে প্রচারিত হয়েছে।
এখবরে উখিয়া-টেকনাফের ভোটারেরা নড়েছড়ে বসেছে। প্রত্যেক জায়গায় এ নিয়ে চলছে মুখরোচক আলোচনা।
একজন আরেকজনকে গণমাধ্যমের খবরগুলো দেখাচ্ছেন এবং বিভিন্ন চটকদার মন্তব্য করছেন। তারা বলাবলি করছেন 'এবার অন্তত উখিয়া টেকনাফ থেকে ইয়াবার বদনাম ঘুচবে'।
অনেকে এসংক্রান্ত খবর গুলো কপি করে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছাড়াচ্ছেন। অনেকেই এসংক্রান্ত জাতীয় দৈনিক সমকাল-এ প্রকাশিত সংবাদটি কপি করে 'কতটুকু সত্য' তা জনতে ছেয়ে ফেসবুকে স্টাটাস দিয়েছেন।

অন্যদিকে, উখিয়া-টেকনাফে এবার আবদুর রহমান বদি মনোনয়ন নাপেলে একই আসনে মেজর অব: আবুতাহের ও যুবলীগ সভাপতি সোহেল আহমদ বাহাদুর এবং বদির প্রথম স্ত্রী শাহীন আক্তার চৌধুরী মনোনয়ন দৌঁড়ে বেশ এগিয়ে রয়েছেন-একথাও সর্বত্র শুনা যাচ্ছে।
শাহীন আক্তার চৌধুরী উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম নুরুল ইসলাম চৌধুরী ঠান্ডা মিয়ার জ্যেষ্ঠ কণ্যা, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীর ভাতিজি ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরীর বড়বোন এবং কক্সবাজার-২(মহেশখালী-কুতুবদিয়া) আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য আলমগীর মোহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদের স্ত্রী'র ছোট বোন।
মেজর আবুতাহের বঙ্গবন্ধু সেনা কল্যাণ পরিষদের সদস্য, বীর মুক্তিযোদ্ধা ও সৎ ত্যাগী হিসেবে পরিচিত।
সোহেল আহমদ বাহাদুর জেলা যুবলীগের সভাপতি, সাবেক এমপি এড নুর আহমদের সন্তান।
এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার জন্য আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডে আবেদন করেছেন ৩২ জন।
আবদুর রহমান বদি কক্সবাজার-৪ আসনে মনোনয়ন পাচ্ছেন না-এখবরে বিএনপি তথা জাতীয় ঐক্য ফ্রন্টের এই আসনের সম্ভাব্য প্রার্থী একই আসনের চার বারের নির্বাচিত সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীও তাঁর নির্বাচনী প্রচারণ কৌশল পরিবর্তনের কাথা শোনা যাচ্ছে।

লক্ষী আসন হিসাবে খ্যাত কক্সবাজার-৪ আসনটিতে যেদলের প্রার্থী নির্বাচনে জিতে সাধারণত সেদলই অতীতে সরকার গঠন করেছে বলে একটা প্রচার রয়েছে।
সেকারণে
কক্সবাজার-৪ আসনে দলীয় প্রার্থী মনোনয়নে যেমন দলগুলো সতর্ক ভোটাররাও তা জানতে খুবই উদগ্রীব বলে জানাগেছে।
শেষপর্যন্ত সীমান্তের কক্সবাজার-৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নৌকার মাঝি কে হচ্ছেন হয়ত আজ সোমবারের মধ্যই তা নিশ্চিতভাব জানাযাবে।



 

Show all comments
  • বদিউল আলম ১৯ নভেম্বর, ২০১৮, ১:৩৮ পিএম says : 0
    Very good
    Total Reply(0) Reply
  • শওকত আকবর ১৯ নভেম্বর, ২০১৮, ২:২১ পিএম says : 0
    ইহা একটি ভালো সিদ্ধান্ত | আশা করি সকল দল এ রকম সিদ্ধান্ত সবাই নিবেন ||
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মনোনয়ন

১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ