Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দলীয় মনোনয়ন যুদ্ধে ৬২ প্রার্থী

গাজীপুরের ৫টি আসন

মো. দেলোয়ার হোসেন, গাজীপুর থেকে | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য গাজীপুরের ৫টি আসনে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মোট ৬২ জন। আওয়ামী লীগ থেকে ২৬, বিএনপি থেকে ২৪ ও জাতীয় পার্টির ১২ জন প্রার্থী নিজ দলীয় টিকিট প্রাপ্তির প্রত্যাশায় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানা গেছে। ইতোমধ্যে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ কারী প্রত্যাশী প্রার্থীর মধ্যে অনেকেই গত বুধবার ইন্টারভিউ বোর্ডে হাজির হয়ে সাক্ষাৎকারও দিয়েছেন।
গাজীপুর-১ আসনে আওয়ামী লীগ ১১, বিএনপি ২ ও জাতীয় পার্টি ৩ জন মনোনয়ন সংগ্রহ করেছেন। আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহকারীরা হলেন মুক্তিযোদ্ধা আকম মোজাম্মেল হক এমপি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন সিকদার, মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল, উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাসেল, অ্যাডভোকেট শফিকুল ইসলাম বাবুল, নূরে আলম সিদ্দিকী, হালিম সরকার, আফজাল হোসেন সরকার রিপন, দেওয়ান মো. ইব্রাহীম, আজম খান ও শাহীন সরকার। বিএনপি মনোনয়নপ্রত্যাশীরা হলেন সদ্য দলে ফেরা বিএনপির সাবেক স্থায়ী কমিটির সদস্য চৌধুরী তানভীর আহাম্মেদ সিদ্দিকী ও সাবেক ভিপি মো. সুরুজ আহাম্মেদ। জাতীয় পার্টির খন্দকার আবদুস সালাম, শরীফুল ইসলাম শরিফ ও আল আমিন মনোনয়ন ফরম কিনেছেন।
গাজীপুর-২ আসনে আওয়ামী লীগের ৩ জন, বিএনপির ১০ জন ও জাতীয় পার্টির ৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আওয়ামী লীগের মো. জাহিদ আহসান রাসেল এমপি, অ্যাডভোকেট আজমত উল্লা খান ও মোস্তফা কামাল হুমায়ূন হিমু মনোনয়ন ফরম কিনেছেন। বিএনপির সাবেক মেয়র অধ্যাপক এমএ মান্নান, সাবেক এমপি মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার, নগর বিএনপিসাধারণ সম্পাদক মো. সোহরাব উদ্দিন, বিএনপির কেন্দ্রীয় সদস্য ডা. মাজহারুল আলম, সহসভাপতি সালাউদ্দিন সরকার, মহানগর যুবদল সভাপতি প্রভাষক বশির আহম্মেদ, ভিপি সুরুজ আহাম্মেদ, সাবেক জেলা ছাত্রদল সভাপতি সরাফত হোসেন খান, কাউন্সিলর হান্নান মিয়া হান্নু, জসিম উদ্দিন বাট, আহাম্মেদ সায়মুম ও মেয়রপুত্র মন্জুরুল করিম রনি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। জাতীয় পার্টির সাবেক স্বাস্থ্য সচিব এমএম নিয়াজ উদ্দিন, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট মাহবুব আলম মামুন ও মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো. জয়নাল আবেদীন মনোনয়নপত্র তুলেন।
গাজীপুর-৩ আসনে আওয়ামী লীগের ৫ জন, বিএনপি থেকে ১০ জন ও জাতীয় পার্টি থেকে ২ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আওয়ামী লীগের সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট রহমত আলী এমপি, এমপিপুত্র জামিল আহসান দুর্জয়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ, বুলু খান, এ্যাড.হারিজ উদ্দিন দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন। বিএনপি থেকে পীরজাদা এসএম রুহুল আমিন, ডা. রফিকুল ইসলাম বাচ্চু, সাখাওয়াত হোসেন সবুজ, অধ্যক্ষ ইজাদুর রহমান মিলন, শাহজাহান ফকির, আব্দুল মোতালিব, সিরাজ উদ্দিন কাইয়া, কুতুব উদ্দিন চেয়ারম্যান, ফরিদা ইয়াসমিন স্বপনা দলীয় মনোনয়ন তুলেছেন। এছাড়া জাতীয় পার্টির আজহারুল ইসলাম সরকার ও হাজী আবতাব উদ্দিন মনোনয়ন সংগ্রহ করেছেন।
গাজীপুর- ৪ আসনে আওয়ামী লীগ থেকে ৪ জন, বিএনপির ১ জন ও জাতীয় পার্টির ২ জন এ আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন। আওয়ামী লীগের সিমিন হোসেন রিমি এমপি, শিল্পপতি আলম আহমেদ, মোতাহার হোসেন মোল্লা ও হাবিবুর রহমান আকন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। বিএনপি থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন প্রয়াত হান্নান শাহের ছেলে শাহ রিয়াজুল হান্নান রিয়াজ। আর জাতীয় পার্টি থেকে আনোয়ারা কবির ও মোশারফ হোসেন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
গাজীপুর ৫ আসনে আওয়ামী লীগের ৩ জন, বিএনপির ১ জন ও জাতীয় পার্টির ২ জন মনোনয়ন সংগ্রহ করেছেন। আওয়ামী লীগ থেকে মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি ও ডাকসু সাবেক ভিপি-জিএম আখতার উজ্জামান মনোনয়ন ফরম তোলেন। বিএনপি থেকে সাবেক এমপি ও ছাত্রদল সভাপতি একেএম ফজলুল হক মিলন এবং জাতীয় পার্টি থেকে মজনু গাজী ও আজম খানের সহধর্মিণী রাহেলা পারভীন শিশির নিজ নিজ দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ