Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কেন্দ্রীয় আ.লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন মনোনয়নপত্র জমা দেয়ার নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া

নেত্রকোনা-২(সদর-বারহাট্টা) আসন

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৮, ১:৫১ পিএম

নেত্রকোনা সদর ও বারহাট্টা এই দুই উপজেলা নিয়ে গঠিত নেত্রকোনা-২ আসন। জেলার পাঁচটি আসনের মধ্যে এ আসনটি জেলা সদর হওয়ায় এবং এখান থেকেই জেলার রাজনীতি নিয়ন্ত্রিত হয় বলে এই আসনটি জেলাবাসীর কাছে খুবই গুরুত্বপূর্ন।
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহন করতে নেত্রকোনা-২ আসন থেকে আওয়ামী লীগের প্রায় দুই ডজন মনোনয়ন প্রত্যাশী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মনোনয়ন সংগ্রহকারীরা হচ্ছেন, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খান, সহ-সভাপতি লে. কর্ণেল (অবঃ) আবদুন নূর খান, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আশরাফ আলী খান খসরু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামছুর রহমান ভিপি লিটনসহ প্রায় ২৪জন।
দলের ত্যাগী ও পরীক্ষিত নেতৃবৃন্দ মনোনয়নের আশায় দীর্ঘদিন যাবৎ নেতাকর্মীদের সাথে নিয়ে দল গুছানোর পাশাপাশি নির্বাচনী এলাকায় ব্যাপক গণসংযোগ, সভা, সমাবেশ, বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশ গ্রহন করে নিজ নিজ অবস্থান তৈরী করেছেন। হঠাৎ করেই এ আসন থেকে কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দেয়া নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। জেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, দলের বেশীরভাগ নেতাকর্মীরা চাচ্ছে যারা দীর্ঘদিন যাবৎ আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত, দলের সুদিনে দুর্দিনে তৃণমূলের নেতাকর্মীদের খোঁজ খবর নেয়, তাদের বিপদে আপদে পাশে এসে দাড়ায় এবং মূল্যায়ন করে সেই রকম ক্লিন ইমেজের একজনকে যেন দলীয় মনোনয়ন দেয়া হয়। নেত্রকোনা-২ আসনের একাধিক যোগ্য প্রার্থী থাকার পরও নেত্রকোনা সদর ও বারহাট্টা উপজেলার বাইরে থেকে কোন বহিরাগত প্রার্থীকে মনোনয়ন দেয়া হলে দলীয় নেতাকর্মীরা যেমন মেনে নেবে না অপরদিকে আওয়ামীলীগের নিশ্চিত এ আসনটি হাত ছাড়া হওয়ার আশংকা রয়েছে। কিছু কিছু নেতা কর্মী বলেন, আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে প্রার্থীদের মধ্যে যে লবিং গ্রুপিং শুরু হয়েছে তা নিরসন কল্পে শেষ পর্যায়ে কেন্দ্রীয় নেতাকে এ আসনে মনোনয়ন দেয়ায় বিষয়টি একেবারে উড়িয়ে দেয়া যায় না।
মনোনয়ন লড়াইয়ে দুই ডজন প্রার্থী দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দিলেও তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের প্রত্যাশা দলীয় হাই কমান্ড প্রার্থীদের দলের প্রতি কমিটমেন্ট, নেতৃত্বে গুনাবলী, যোগ্যতা, সৎ নির্বিক, বলিষ্ট নেতৃত্ব ও ক্লিন ইমেজের অধিকারী এবং তৃণমূল পর্যায়ের নেতাকর্মীসহ সর্ব সাধারণের কাছে গ্রহনযোগ্য ব্যাক্তিকে যেন দলীয় মনোনয়ন দেয়া হয়। তাহলেই এই আমনটি ধরে রাখা সম্ভব হবে। অন্যথায় এ আসনটি হাত ছাড়া হওয়ার আশংকা থেকেই যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মনোনয়ন

১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ