Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিবগঞ্জে নৌকার ১৩, ধানের শীষের ৭ সহ ১৭ মনোনয়নপ্রত্যাশির ফরম উত্তোলন

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৮, ৩:৪৮ পিএম

চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনে নৌকা প্রতিকের জন্য ১৭ জন এবং বিএনপির ৭ জন মনোনয়নপ্রত্যাশি ফরম উত্তোলন করেছেন। তবে বিএনপির প্রার্থী সংখ্যা আরো বাড়বে পারে বলে ধারণা করছেন স্থানীয় বিএনপি নেতারা। তবে এদের মধ্যে বেশির ভাগই ডামি মনোনয়ন প্রত্যাশী। ডামি মনোনয়ন প্রত্যাশি হয়ে ফরম উত্তোলনের মূল কারণ হিসেবে জানা গেছে, মনোনয়ন বোর্ডে আমাকে মনোনয়ন না দিলেও তার মনোনীত ব্যক্তিকে যেন মনোনয়ন দেয়া হয় এমন অভিমত ব্যক্ত ও বোর্ডে ভোট বাড়াতেই ডামি মনোনয়নপ্রত্যাশি হিসেবে অনেকেই মনোনয়ন ফরম তুলে জমা দিয়েছেন বলে মনে করছেন প্রতিপক্ষের মনোনয়ন প্রত্যাশিরা। ডামি মনোনয়নপ্রত্যাশিদের মধ্যে ইউনিয়ন আওয়ামী লীগ মনোনয়ন প্রত্যাশিও রয়েছেন কয়েক জন। চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম উত্তোলনকারীদের মধ্যে বর্তমান সংসদ সদস্য মোহা. গোলাম রাব্বানী ও তার ছোট ভাই কানসাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনয়ন আওয়ামী লীগের সভাপতি বেনাউল ইসলাম, সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত এনামুল হক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, আওয়ামী লীগ নেতা প্রকৌশলী মাহতাব উদ্দিন, জেলা যুবলীগের সহসভাপতি তোহিদুল আলম টিয়া, জনৈক ফরমান আলী ও আমিনুল ইসলাম, মোবারকপুর ইউনিয়ন আওয়ামী লীগ সেক্রেটারী রবিউল ইসলাম রবি, নয়ালাভাঙা ইউনিয়ন আওয়ামী লীগ সেক্রেটারী আবদুর রহমান এডু, দাইপুকুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি একেএম আজমল হক বাদশা, বিনোদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, দূর্লভপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আবু আহম্মদ নজমুল কবির মুক্তা, ধাইনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বজলুর রশিদ সনু, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান ও নারী নেত্রী শিউলি বেগম। বিএনপির দলীয় মনোনয়ন ফরম উত্তলোনকারীদের মধ্যে রয়েছেন সাবেক এমপি অধ্যাপক শাহজাহান মিঞা, শিবগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান ও জেলা যুবদলের যুগ্ন সাধারণ সম্পাদক শহিদুল হক হায়দারী শহীদ মিঞা, নয়ালাভাঙা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশরাফুল হক, বিএনপি নেতা শাহীন শওকত, বেলাল ই-বাকী-ইদ্রিশী, আরিফুল ইসলাম ও সাদেকুল ইসলাম। তবে বিএনপির মনোনয়নপ্রত্যাশি আরো কয়েকজন বাড়তে পারে। এদের মধ্যে সাবেক শিবগঞ্জ পৌর মেয়র শামিম কবির হেলিম, জেলা পরিষদ সদস্য কামাল উদ্দিন, দাইপুকুরিয়া ইউপি চেয়ারম্যান আতিকুল ইসলাম জুয়েল আহমেদের নাম শোনা গেছে। শিবগঞ্জ আসনে আওয়ামী লীগের আলোচিত চার মনোনয়ন প্রত্যাশিরা হলেন- বর্তমান সংসদ সদস্য মোহা. গোলাম রাব্বানী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত এনামুল হক ও মাহতাব উদ্দিন।
শিবগঞ্জ আসনে বিএনপির আলোচিত চার মনোনয়ন প্রত্যাশিরা হলেন- সাবেক এমপি অধ্যাপক শাহজাহান মিঞা, শিবগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান ও জেলা যুবদলের যুগ্ন সাধারণ সম্পাদক শহিদুল হক হায়দারী শহীদ মিঞা, শাহীন শওকত ও ইউপি চেয়ারম্যান আশরাফুল হক। গেল সোমবার পর্যন্ত শিবগঞ্জ সহকারী রির্টারর্নিং অফিসারের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য মোহা. গোলাম রাব্বানী, বর্তমান উপজেলা চেয়ারম্যান মাওলানা ড. কেরামত আলী, সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত এনামুল হক, রানীহাটি নয়ালাভাঙা এলাকার ফরমান আলী ও মনিরুল ইসলাম, শ্যামপুর এলাকার আবু মোহাম্মদ শামসুল হোদা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মনোনয়ন

১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ