Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘হিজরতে রাসূল (সা.) রাজনৈতিক প্রজ্ঞার পরিচয় দেন’

চট্টগ্রামে মিলাদুন্নবী সেমিনার

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আহলে সুন্নাত ওয়াল জামায়াতের চেয়ারম্যান আল্লামা কাযী মুহাম্মদ নুরুল ইসলাম হাশেমী বলেছেন, প্রিয় নবী (সা.) মক্কা থেকে মদিনা হিজরত করে মুহাজির এবং মদিনার আনসারদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন সৃষ্টি করে ইসলামকে সুদৃঢ়ভাবে প্রতিষ্ঠিত করেন। মূলত এটা তার অতুলনীয় রাজনৈতিক প্রজ্ঞার প্রকৃষ্ট প্রমাণ। তিনি আঞ্জুমানে মুহিব্বানে রাসূল (সা.) গাউছিয়া জিলনী কমিটির উদ্যোগে নগরীর জালালাবাদ হাশেমী নগরস্থ ময়দানে ৪২তম ১২ দিনব্যাপী ঈদে মিলাদুন্নবী (সা.) শীর্ষক সেমিনারে তৃতীয় দিবসে সভাপতির বক্তব্য রাখছিলেন।
প্রধান মেহমান ছিলেন মখদুম মুনঈম পাকবাজ (রহ.) দরবারের সাজ্জাদানশীন প্রফেসর ড. আল্লামা সৈয়দ শামীম উদ্দিন আহমদ মুনঈমী। প্রধান অতিথি ছিলেন পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সূফি মিজানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন ভারতের লক্ষৌ থেকে আগত মাওলানা শায়ের বাইতুল্লাহ আহসান মিনায়ী, মাওলানা সৈয়দ মুহাম্মদ আমিনুল হক আলকাদেরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিলাদুন্নবী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ