Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ভূমিধসে নিহত ৭
ইন্দোনেশিয়ার নর্থ সুমাত্রা প্রদেশের নিয়াস সেলাতান জেলায় শনিবার রাতে ভূমিধসে সাত গ্রামবাসী মারা গেছে। রোববার প্রাদেশিক দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার প্রধান রিয়াদিল আহির লুবিস ফোনে একথা জানান। সিনহুয়া।

ইয়েমেনে নিহত ৬১
ইয়েমেনের হোদেইদা শহরে বিদ্রোহীদের সংঘর্ষে গত ২৪ ঘন্টায় ৬১ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরো অনেকে। দেশটির তরফ থেকে এই তথ্য জানানো হয়েছে। দেশটির হুতি বিদ্রোহী গোষ্ঠীর সঙ্গে সরকারি বাহিনীর এ সংঘর্ষ ঘটে। আহতদের সানা ও ইব প্রদেশের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানানো হয়। দেশটির তরফ থেকে বলা হয়, গত দশ দিনে সংঘর্ষে ৪০০ জনের মৃত্যু হয়েছে। গালফ নিউজ।

ম্যারাথনের মাঝেই
প্রতিবছর যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটিতে ম্যারাথনে ঘটেছে ব্যতিক্রমী একটি ঘটনা। ১৬ মাইল পার হওয়ার পর কেইটলিন কারান নামের এক প্রতিযোগীকে বিয়ের প্রস্তাব দেন তার দীর্ঘদিনের প্রেমিক ডেনিস গ্যালভিন। রাস্তার দুপাশে দর্শকসারিতে বন্ধু ও পরিবারের সাথে প্রায় ১ ঘণ্টা দাঁড়িয়েছিলেন সেই প্রেমিক। প্রেমিকা কাছাকাছি আসতে এক হাতে আঙটি নিয়ে এক হাঁটুতে ভর করে বসে পড়েন। তা দেখে আবেগে আপ্লুত হয়ে পড়েন প্রেমিকা। তিনি প্রেমিককে জড়িয়ে ধরেন এবং বিয়ের প্রস্তাবে সায় দেন। তখনই আঙটি পরিয়ে দেন প্রেমিক। দিন শেষে মেডেলও জিতেছেন প্রেমিকা। সিবিএস।

৫২ গ্রিক বহিষ্কৃত
‘চরমপন্থী’ আচরণের অভিযোগে ৫২ গ্রিক জাতীয়তাবাদীকে আলবেনিয়ায় প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে দেশটি। আলবেনীয় পুলিশের হাতে নিহত এক জাতিগত গ্রিকের শেষকৃত্য অনুষ্ঠানে তারা ওই আচরণ করেছে বলে অভিযোগ করা হয়েছে। আলবেনিয়ার উপস্বরাষ্ট্রমন্ত্রী আলেকসান্দ্রা লেসাজ বলেন, আলবেনিয়ার সার্বভৌমত্ব, জাতীয়তা ও জননিরাপত্তার প্রতি চরমপন্থী আচরণ করায় ওই ৫২ জনকে নিষিদ্ধ করা হয়েছে। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২
১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ