Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ধানের শীষ প্রতীকে নির্বাচন করবে কল্যাণ পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৮, ১:৫৭ পিএম

বাংলাদেশ কল্যাণ পার্টি জোটগতভাবে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে যাবে বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক।

রোববার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কল্যাণ পার্টির অবস্থান জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, ‘গতকাল ২০ দলীয় জোটের বৈঠক হয়েছে। সেখানে সবাই মতামত দিয়েছে। আমরাও আমাদের অবস্থান স্পষ্ট করেছি’।

তিনি বলেন, ‘বাংলাদেশ কল্যাণ পার্টি সরকার বিরোধী আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে যেতে আগ্রহী। এককভাবে না, জোটগতভাবে আগামী জাতীয় সংসদে নির্বাচন করতে চাই’।

তিনি আরো বলেন, ‘আমি চট্টগ্রাম-৫ আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করব’।

তবে কল্যাণ পার্টি নির্বাচনে সরকারকে কিছু শর্ত দিয়েছে। সে বিষয়ে দলটির চেয়ারম্যান বলেন, ‘আমাদের দুটি শর্তের মধ্যে প্রথম শর্ত হচ্ছে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে এবং নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে হবে। এছাড়া সহায়ক অন্যতম শর্ত হচ্ছে সেনাবাহিনী মোতায়ন করতে হবে এবং তাদেরকে কার্যকারী ক্ষমতা দিতে হবে। কার্যকারী ক্ষমতা সেটা ম্যাজিস্ট্রেসি পাওয়ার দেন না বা না দেন আলোচনার মাধ্যমে ঠিক করতে হবে’।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ লেবার পার্টির ৪ জন নেতা অনুষ্ঠানিকভাবে কল্যাণ পার্টিতে যোগদান করে। তারা হলেন, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান মাহমুদ খান, ভাইস চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজ, যুগ্ম মহাসচিব আহসান হাবিব ইমরোজ ও যুগ্ম মহাসচিব আব্দুর রহমান খোকন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ