Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রতি জেলায় যাচ্ছে মনোনয়নপত্রসহ নির্বাচনী সরঞ্জাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে মনোনয়নপত্রসহ নির্বাচনী সরঞ্জামাদি দেশের প্রতিটি জেলায় পাঠানো শুরু করেছে নির্বাচন কমিশন
গতকাল বৃহস্পতিবার সকাল থেকেই রাজধানীর তেজগাঁও বিজি প্রেস থেকে এসব সরঞ্জাম পাঠানো শুরু হয়েছে। এসব উপকরণের মধ্যে রয়েছে- মনোনয়নপত্র, জামানত বই, রশিদ বই, আচরণ বিধিমালা ও প্রতীকের পোস্টারসহ বিভিন্ন রকম ফরম। প্রতিটি জেলায় তাদের নির্বাচন কর্মকর্তাদের প্রতিনিধির মাধ্যমে বিজি প্রেস থেকে তা সংগ্রহ করছে। নিয়ম অনুযায়ী তফসিল ঘোষণার পর কোনো প্রার্থী চাইলে তাকে মনোনয়নপত্র দিতে হবে। আর এ জন্যই নির্বাচনী উপকরণ সংগ্রহ করতে যাতে কোনো অসুবিধা না হয়, তাই সকালেই মাঠ পর্যায়ে মনোনয়নপত্রসহ অন্যান্য উপকরণ পাঠানো শুরু করা হয়।
এ বিষয়ে ইসির সহকারী সচিব সৈয়দ গোলাম রাশেদ জানান, গতকাল বৃহস্পতিবার সকাল ৯টায় বিজি প্রেস থেকে জেলা নির্বাচন কর্মকর্তাদের প্রতিনিধির মাধ্যমে মনোনয়নপত্রসহ নির্বাচনী উপকরণ পাঠানো শুরু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ