Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জেএমবির রংপুর বিভাগীয় সামরিক কমান্ডারসহ ২ জঙ্গি গ্রেফতার

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৮, ৬:১৬ পিএম

বিভিন্ন এলাকায় নাশকতার পরিকল্পনাকারী জেএমবি’র রংপুর বিভাগীয় সামরিক কমান্ডার রাহাত হোসেন ও শীর্ষ জঙ্গি সদস্য রিয়াজুল ইসলামকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩। এসময় ৩২ রাউন্ড গুলিসহ ২টি বিদেশী পিস্তল ও বিপুল পরিমাণ উগ্রবাদী বই উদ্ধার করা হয়েছে।
আজ বৃহস্পতিবার বেলা ২টায় র‌্যাব-১৩ এর রংপুর সদর দপ্তরে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান র‌্যাব-১৩ এর অধিনায়ক মোঃ মোজাম্মেল হক বিপিএম, পিপিএম।
ব্রিফিংকালে তিনি জানান, র‌্যাবের একটি বিশেষ আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার দিবাগত রাতে দিনাজপুর জেলার কোতয়ালী থানা এলাকার রেল কলোনী থেকে শীর্ষ জঙ্গি নেতা ও রংপুর বিভাগীয় সামরিক কমান্ডার রাহাত হোসেন (৩২) এবং একই থানার রানীগঞ্জ গুড়িয়াপাড়া থেকে আরেক শীর্ষ জঙ্গি রিয়াজুল ইসলাম (৩০)কে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ৩২ রাউন্ড গুলিসহ ২টি বিদেশী পিস্তল ও বিপুল পরিমাণ উগ্রবাদী বই উদ্ধার হয়।
তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত জঙ্গি সদস্যরা নয় বছর যাবত গোপনে জেএমবি’র সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও রংপুর বিভাগের বিভিন্ন স্থানে নাশকতা পরিকল্পনার কথা স্বীকার করেছেন। তারা খুবই সতর্কতার সাথে জঙ্গি সংগঠনে তরুণদের উদ্বুদ্ধকরণ, নতুন জঙ্গি সদস্য সংগ্রহ, সংগঠণের জন্য চাঁদা আদায় এবং সংগৃহিত অর্থ দ্বারা অস্ত্রশস্ত্র সংগ্রহসহ ইত্যাদি কর্মকান্ডে তারা লিপ্ত ছিলো। তাদের বিরুদ্ধে অস্ত্র, সন্ত্রাস বিরোধী ও বিষ্ফোরক ব্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ