Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টেকনাফে মালয়েশিয়াগামী ১৪ রোহিঙ্গা আটক

টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

টেকনাফে ১৪ মালয়েশিয়াগামী রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)। সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে উপজেলার সাবরাং ইউনিয়নের হারিয়াখালী থেকে তাদের আটক করে। এরা হলেন, নুরুল আলমের ছেলে মো. ইয়াছিন, মো. সালামের ছেলে মো. ইসলাম, মো. শফিকের ছেলে মো. খায়রুল আমীন, সৈয়দ কালামের মেয়ে আনোয়ারা বেগম, মোহাম্মদ আলীর ছেলে মো. রহিমুল্লাহ, মৃত ইমান হোসেনের ছেলে মো. জাকের আহাম্মেদ, আবুল কাসেমের ছেলে মো. ছৈয়দুল আমিন, আবুল কাসেমের ছেলে মো. সুলতান, কামালের মো. ফরিদুল আলম, মোহাম্মদ আলীর ছেলে মো. হোসেন, মো. আব্দুর রবের মেয়ে নুর বাহার, আব্দুর গফুরের মেয়ে বিবি খতিজা, আবুল কাশেমের খোরশিদা, মো. নুর ছালামের মেয়ে রফিজা।
গতকাল মঙ্গলবার সকালে শাহপরীরদ্বীপ বিওপির সুবেদার মো. নজরুল ইসলাম এর নেতৃত্বে একটি টহলদল শাহপরীরদ্বীপ গোলারচর দক্ষিণপাড়া সাগরতীর থেকে তাদেরকে আটক করে।

আটককৃতরা জানায়, তারা কুতুপালং ডি/৫ ব্লকের মো.আইয়ুব আলী এক দালালের মাধ্যমে প্রতিজন ১০ হাজার করে দিয়ে গত ২ নভেম্বর সাবরাং কচুবনিয়া এলাকা দিয়ে মালয়েশিয়া গমনের জন্য নৌকাযোগে রওয়ানা করে এবং পরবর্তীতে গত ৫ নভেম্বর দালালচক্র তাদেরকে গোলারচরে নামিয়ে দিয়ে গভীর সমুদ্রে চলে যায়। উক্ত রোহিঙ্গা নাগরিকগণ থাইংখালী, বালুখালী, কুতুপালং, নয়াপাড়া, জামতলী ও মধুছড়া রোহিঙ্গা ক্যাম্পে অবস্থান করতো। টেকনাফ ২ বিজিবির উপ-অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোম্মাদার জানিয়েছেন, স্থানীয় গ্রামবাসীর সহায়তায় ১৪ জন মালয়েশিয়াগামীকে আটক করা হয়েছে। তাদের মধ্যে ৯ জন পুরুষ এবং ৫ জন মহিলা। তাদেরকে ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ