Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পুলিশী অভিযানে দিনাজপুরে জামায়াতের গ্রেফতার ১৭

দিনাজপুর অফিস: | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

দিনাজপুরে উপজেলা ভাইস চেয়ারম্যানসহ জামায়াতের ১৭ কর্মীকে নাশকতা পরিকল্পনার অভিযোগে পুলিশ গ্রেফতার করেছে। এসময় উদ্ধার করা হয় ১ কেজি গান পাউডার, ১৭টি ককটেল, ১টি পেট্রোল বোমা, ৭টি লোহার রড, বিপুল পরিমাণ লিফলেট ও জিহাদী বই।
দিনাজপুরের পুলিশ কন্ট্রোল রুম সূত্রে জানা যায়, গত সোমবার রাতে কাহারোল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামায়াত নেতা আব্দুল গনি মাস্টারকে নাশকতার পরিকল্পনার অভিযোগে উপজেলা চত্ত¡র থেকে গ্রেফতার করা হয়।
কাহারোল থানার ওসি আইয়ুব আলী জানান, জামায়াত নেতা আব্দুল গনির বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।
এদিকে বীরগঞ্জ থানার ওসি শাকিলা পারভীন জানান, গত সোমবার গভীর রাতে বীরগঞ্জ উপজেলার ৩নং শতগ্রামে নাশকতার পরিকল্পনার উদ্দেশ্যে গোপন বৈঠককালে পুলিশ ইউনিয়নের জামায়াত সভাপতি মো. দেলোয়ার হোসেন ওরফে দেলু মুন্সি, মাজহারুল ইসলাম, নজরুল ইসলাম ও মাহমুদুল আলমকে গ্রেফতার করে। অভিযানকালে ১ কেজি গান পাউডার, ৮টি ককটেল, ২টি লিটার পেট্রোল, লিফলেট, জিহাদী বইসহ ককটেল তৈরীর সরঞ্জাম উদ্ধার করা হয়। এসআই আমজাদ আলী মন্ডল বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে বীরগঞ্জ থানায় মামলা দায়ের করেন।
এদিকে একই সময় সদর, খানসামা ও বোচাগঞ্জে পুলিশ অভিযান চালিয়ে ১২ জন জামায়াত ও বিএনপি কর্মীদেরকে আটক করা হয়। এদের কাছ থেকে ৯টি ককটেল, বিপুল পরিমাণ লিফলেট ও জিহাদী বই উদ্ধার করা হয়।
গতকাল মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে ১৭ জামায়াত-বিএনপি কর্মীকে জেল হাজতে প্রেরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ