Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শ্রীলঙ্কায় পক্ষ বদলের জন্য এমপিকে ঘুষের প্রস্তাব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ৮:৪০ পিএম

শ্রীলঙ্কার একজন সংসদ সদস্য প্রধানমন্ত্রী রাজাপাকসের প্রতি সমর্থন নিশ্চিত করার জন্য তাকে ৫০ কোটি শ্রীলঙ্কান রুপি ঘুষ সাধার অভিযোগ করেছেন। প্রধানমন্ত্রী পদ থেকে বরখাস্ত রানিল বিক্রমাসিংহের দলের মন্ত্রী ও সংসদ সদস্য রাঙ্গা বন্দর শ্রীলঙ্কার সংসদের স্পিকারের কাছে তাকে ঘুষ সাধার অভিযোগ জানিয়েছেন বলে সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী হর্ষ ডি সিলভা এক টুইটার বার্তায় জানান। খবর হিন্দুস্তান টাইমস।
প্রেসিডেন্ট সিরিসেনা রাজাপাকসেকে নতুন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দিলেও তা বৈধতা পাবে না যতক্ষণ না সংখ্যাগরিষ্ঠ সংসদ সদস্য তা অনুমোদন করছেন। সিরিসেনা আগামী ১৪ নভেম্বর সংসদ অধিবেশন চালুর ঘোষণা দিয়েছেন। এর মধ্যে তাকে ও রাজাপাকসেকে নিশ্চিত করতে হবে, ভোটাভুটি হলে যেন তারা সংখ্যাগরিষ্ঠ সংসদ সদস্যের সমর্থন পান। সিরিসেনা গত ২৬ অক্টোবর সাবেক প্রেসিডেন্ট রানিলকে বরখাস্ত ও রাজাপাকসেকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেন।
শুক্রবার ২২৫ সদস্যের সংসদের ১১৮ জন সংসদ সদস্য অধিবেশন শুরুর দাবি জানান। তাই সংশ্লিষ্টরা বিক্রমাসিংহের প্রধানমন্ত্রী হিসেবে টিকে যাওয়ার বিষয়ে আশাবাদী হয়ে উঠেছেন।
রাঙ্গা বন্দর বলেন, অজ্ঞাত পরিচয়ধারী তাকে ফোন করে ৫০ কোটি শ্রীলঙ্কান রুপি গ্রহণ করার প্রস্তাব দেয়। এর বদলে বন্দরকে রাজাপকাসের পক্ষে যেতে হবে। তবে অর্থ দিয়ে সংসদ সদস্যদের দলে ভেড়াবার চেষ্টা করার অভিযোগ অস্বীকার করেছে রাজাপাকসের দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ