Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

এসএসসির ফরম পূরণে অতিরিক্ত ফি বন্ধে মাঠে নামছে দুদক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ১২:২৯ এএম

এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের সরকার নির্ধারিত নির্দিষ্ট ফি থাকলেও স্কুল কর্তৃপক্ষ আদায় করে কয়েক গুণ বেশি। এ নিয়ে আন্দোলন-প্রতিবাদও হয়। কিন্তু স্কুল কর্তৃপক্ষ থাকেন অন্যায়ের পক্ষে অনঢ়। এই অবস্থার পরিবর্তন আনতে মাঠে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। চালানো হচ্ছে অভিযান এমনি জানিয়েছেন দুদকের উপপরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য। তিনি বলেন, গতকাল রোববার রাজধানীর একটি স্কুলে অভিযান চালিয়েছেন তারা। রাজধানীর হাজারীবাগ এলাকার সালেহা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা-২০১৯ এর ফরম পূরণে নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ চাওয়ায় অভিযান চালিয়েছে দুদক।
দুদক এনফোর্সমেন্ট ইউনিটের ভারপ্রপ্ত প্রধান সমন্বয়ক ও মহাপরিচালক সারোয়ার মাহমুদের নির্দেশে পরিচালিত এ অভিযানে অংশ নেন দুদকের সহকারী পরিচালক মো. ফারুক আহমেদ ও উপ-সহকারী পরিচালক আবুল কালাম আজাদ। কমিশনের অভিযান কেন্দ্রের হটলাইনে এ মর্মে অভিযোগ আসে এসএসসি পরীক্ষা -২০১৯ এর ফরম ফিলআপের জন্য সরকার নির্ধারিত ফি ১৫ টাকার পরিবর্তে সালেহা স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ চার হাজার টাকা করে ফি নিচ্ছে। তাৎক্ষণিকভাবে ওই স্কুলে অভিযান চালায় দুদক বিশেষ টিমের সদস্যরা।
অভিযানকালে বিদ্যালয়টির প্রধান শিক্ষক ঘটনার সত্যতা স্বীকার করেন। পরবর্তীতে টিম সদস্যদের সামনেই স্কুল কর্তৃপক্ষ এই মর্মে নোটিশ ইস্যু করে, ব্যবসায় শিক্ষা ও মানবিক শাখার ছাত্রদের ফরম পূরণ বাবদ নির্ধারিত ১৮শ ৪০ টাকা এবং বিজ্ঞান শাখার ছাত্রদের নির্ধারিত ১৯শ ৫০ টাকা হারে ফরম পূরণের ফি জমা দিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএসসি

২০ ফেব্রুয়ারি, ২০২৩
৩০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ